মাগুরা শ্রীপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টা, থানায় অভিযোগ

শ্রীপুর

মাগুরা সংবাদ:
শ্রীপুর (মাগুর) প্রতিনিধি:

মাগুরার শ্রীপুর উপজেলার দারিয়াপুর ইউনিয়নের চৌগাছী গ্রামের কাজী শহিদুল ইসলাম (৫৫) নামে এক ব্যক্তির জমি জোরপূর্বক দখল করা হয়েছে। এ ঘটনায় শ্রীপুর থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি। শুক্রবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় অভিযোগ দায়ের করা হয়।

অভিযুক্তরা হলেন- কাজী মিরুল (৬০), কাজী নজরুল (৫৫), কাজী কামরুল (৫০), কাজী মন্টু (৩০)।

অভিযোগে কাজী শহিদুল বলেন, আমার বাবা শ্রীপুর উপজেলার চৌগাছী মৌজার ১৯৮৬ খতিয়ানের ৭১২৫ নং দাগের সাড়ে ১৮ শতাংশ সম্পতি মালিক সূত্রে ভোগ করে আসছিলেন। অভিযুক্তরা আমাদের এই জমির ২ শতাংশ জমি অবৈধ দাবিসহ বেদখল করার পায়তারা চালিয়ে আসছিল।

শুক্রবার (২০ জানুয়ারি) ভোর সাড়ে ৪ টার দিকে বিবাদীরা আমাদের জমির সিমানা খুটি উঠিয়ে ফেলে ২ শতাংশ জমি দখল করে।

তিনি আরো বলেন, ওইদিন বিকেলে আমাদের জমিতে নির্মান কাজ শুরু করলে আমি ও আমার পরিবারের লোকজন বাঁধা দিলে আমাদের অকথ্য ভাষায় গালিগালাজ করে। তারা আমাদের নানাভাবে হুমকি দিচ্ছে।

এ বিষয়ে অভিযুক্ত কাজী মিরুল বলেন, আমরা জোরপূর্বক জমি দখল করিনি। আমাদের সিমানা যে পর্যন্ত সেখানে নতুন করে খুটি গেড়েছি।

এ বিষয়ে প্রতিবেশী ও দারিয়াপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান কাজী মহিত বলেন, প্রায় এক বছর আগে ওই জমি মাপের পর সিমানা খুঁটি বসানো হয়। সে সময় বর্তমান চেয়ারম্যান আব্দুস সবুর ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। তারা সিমানা খুঁটি সরিয়ে চরম অন্যায় করেছে।

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম বলেন, একটি অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.