জেএফএ কাপের ফাইনালে মাগুরা

খেলাধুলা মাগুরা সদর

জাপান ফুটবল অ্যসোসিয়েশন (জেএফএ) কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২০ এর চূড়ান্তপর্বের ফাইনালে উঠেছে রংপুর ও মাগুরা জেলা।  শুক্রবার বিকেলে রাজশাহীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে রংপুর জেলা ২-০ গোলে রাজশাহীকে হারিয়ে ফাইনালে নাম লেখায়। আর দ্বিতীয় সেমিফাইনালে মাগুরা জেলা ৪-০ গোলে গাইবান্ধাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে।

রংপুরের হয়ে ম্যাচের ২১ ও ৩৮ মিনিটে গোল দুটি করেন খাদিজা। এদিকে মাগুরার জয়ে গোল করেছেন সুমাইয়া (১৮ মি.), বৃষ্টি (২৮ মি.), কনা কর্মকার (৩৩ মি.) ও মুন্নি (৪৬ মি.)। সোমবার (৭ ডিসেম্বর) একই ভেন্যুতে ফাইনালে মুখোমুখি হবে রংপুর ও মাগুরা।

জেএফএ কাপের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদীয়মান খেলোয়াড়কে ট্রফি, সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট প্রদান করা হবে।

আঞ্চলিক পর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের খেলা অনুষ্ঠিত হয়। গ্রুপ পর্বের খেলা চলে ২ ডিসেম্বর পর্যন্ত। চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে ছিল- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা ও গাইবান্ধা জেলা। আর ‘খ’ গ্রুপে ছিল- রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেলা।

‘ক’ গ্রুপ থেকে রংপুর ও গাইবান্ধা আর ‘খ’ গ্রুপ থেকে মাগুরা ও রাহশাহী সেমিফাইনালে ওঠে। ৪ ডিসেম্বর হেেলা দুটি সেমিফাইনাল। আর ৫ ডিসেম্বর ফাইনাল হওয়ার কথা থাকলেও সেটি পিছিয়ে হচ্ছে ৭ ডিসেম্বর।

এবারের এই জেএফএ কাপের পাওয়ার স্পন্সর হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। এ নিয়ে ষষ্ঠবারের মতো জেএফএ কাপের সঙ্গে যুক্ত হলো ওয়ালটন গ্রুপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *