সেনা সদস্য মাগুরার আব্দুস সালামের বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের মামলা

শালিখা

মাগুরা সংবাদ:

স্ত্রীকে নির্যাতনের অভিযোগে আব্দুস সালাম নামে এক সেনা সদস্যের নামে যশোরের আদালতে একটি মামলা হয়েছে। রোববার বাঘাপাড়ার বহরামপুর গ্রামের রাশেদুজ্জামানের মেয়ে কানিজ ফাতেমা বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বিচারক মাহাদী হাসান অভিযোগটি গ্রহণ করে আসামির প্রতি নোটিশ জারির আদেশ দিয়েছেন।

আব্দুস সালাম মাগুরা শালিখার পিয়ারপুর গ্রামের মৃত হেদায়েত মাস্টারের ছেলে। তিনি বর্তমানে যশোর সেনানিবাসের ৮ম ফিল্ড রেজিমেন্ট আর্টিলারিতে সৈনিক হিসেবে কর্মরত আছেন।

মামলার অভিযোগে জানা গেছে, ২০২০ সালের ১৩ ফেব্রুয়ারি আব্দুল সালাম পারিবারিকভাবে কানিজ ফাতেমাকে বিয়ে করেন। বিয়ের পর ৩ লাখ টাকা যৌতুকের দাবিতে শারীরিক ও মানসিক নির্যাতন শুরু করেন। ২০২১ সালের ৪ ডিসেম্বর যৌতুকের টাকা দিতে ব্যর্থ হওয়ায় আব্দুস সালাম তার স্ত্রীকে বাড়ি থেকে তাড়িয়ে দেন। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি চলতি বছরের ৭ ফেব্রুয়ারি আদালতে যৌতুক নিরোধ আইনে মামলা করেন। সমন পেয়ে আসামি আব্দুস সালাম মীমাংসার শর্তে আদালত থেকে জামিন নেন। গত ৫ মে সাক্ষী মহিরণ গ্রামের হাবিবুর রহমানের বাড়িতে উভয়পক্ষের উপস্থিতিতে সালিশ হয়। এ সময় আব্দুস সালাম যৌতুক ছাড়া তার স্ত্রীকে নেবেন না এবং কোনপ্রকার সুরক্ষা দিতে পারবেন না বলে জানিয়ে চলে যান। বিষয়টি মীমাংসায় ব্যর্থ হয়ে তিনি পারিবারিক সুরক্ষা চেয়ে আদালতে এ মামলা করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *