মাগুরায় ১৫ হাজার গ্রাহক পাচ্ছেন বিদ্যুতের প্রিপেইড মিটার

মাগুরা সদর

মাগুরা সংবাদ :

 

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, স্মার্ট গ্রিড ও জিআইএস প্রযুক্তি নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করবে। এর জন্য বিতরণ ব্যবস্থা উন্নত করা হচ্ছে।

প্রতিমন্ত্রী বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর)  ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে মাগুরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত ওয়েষ্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের উদ্যোগে মাগুরায় স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নসরুল হামিদ বলেন, স্মার্ট মিটার ব্যবহার বিদ্যুৎ ব্যবহারে সাশ্রয়ী হতে সহায়তা করবে। এ সময় তিনি সংশ্লিষ্টদের গ্রাহক বান্ধব প্রযুক্তি সংযোজন এবং গ্রাহকদের সম্পৃক্ত রেখে নতুন নতুন প্রযুক্তির ব্যবহার বাড়ানোর নির্দেশ দেন।

উল্লেখ্য, মাগুরায় ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গ্রাহক সংখ্যা ৩২ হাজার ৮শ’। প্রাথমিকভাবে ১৫ হাজার ১৫০টি স্মার্ট প্রি-পেমেন্ট মিটার স্থাপনের উদ্যোগ নেয়া হয়েছে।

মাগুরা জেলার প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে ভার্চুয়াল এই অনুষ্ঠানে অন্যান্যের মাঝে সংসদ সদস্য এড. সাইফুজ্জামান শিখর, বিদ্যুৎ সচিব ড. সুলতান আহমেদ ও ওয়েস্ট জোন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মোঃ শফিক উদ্দিন বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *