মাগুরায় করোনা প্রতিরোধে নিয়ম নীতির তোয়াক্কা না করেই চলছে হাট-বাজার

মাগুরা সদর

মাগুরা সংবাদ :

মাগুরায় অধিকাংশ এলাকায় মাইকিং, প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর টহল জোরদার করার পরও হাটবাজার ও পথঘাটে লোকজনের ভিড় কমছে না।

প্রশাসনের উদ্যোগে করোনাভাইরাস সম্পর্কে হ্যান্ডবিল বিতরণ, মাইকিং এবং বাজারে বাজারে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হলেও বিশেষ করে গ্রামের মানুষের মধ্যে সচেতনতা আসছে না। উপজেলার সবকটি হাট-বাজার, চায়ের দোকানে লোকজন সামাজিক দূরত্ব বজায় রাখতে না পারলে মহাবিপত্তি ঘটার আশঙ্কা রয়েছে।

অনেকে ঢাকা ও বিভিন্ন এলাকা থেকে গ্রামের বাড়িতে চলে আসেন এবং বিশেষ করে এসব লোকজন হাট-বাজার গুলোতে ভীড় করছে বেশি। তবে প্রশাসন, পুলিশ, সেনাবাহিনীর সদস্যরা দিনে টহল দিয়ে সাধারণ মানুষকে করোনা সম্পর্কে বোঝানোর চেষ্টা করলেও লোকজন সচেতন হচ্ছে না।

সম্প্রতি মাগুরা সদর উপজেলার মনিরামপুর, বেরিল পলিতা বাজারে সন্ধ্যার পরেও করোনাভাইরাস প্রতিরোধে লোকজন কোনো সামাজিক দূরত্ব বজায়ে না রেখেই বাজারে ভীড় করতে দেখা গেছে।

ওসি জয়নাল আবেদীন জানান, আমরা প্রতিদিন মাঠে লোকজনকে সচেতন করছি।

উপজেলা প্রশাসন থেকে মাগুরা সংবাদকে জানান হয়, জনসচেনতা বৃদ্ধিতে উপজেলার সর্বত্র বিভিন্নভাবে প্রচার চালানো হচ্ছে। টহলের ব্যবস্থা করা হচ্ছে সবসময়। জনসমাগম কমাতে চেষ্টা অব্যাহত আছে। তবে টহলের লোকজন পৌঁছলে লোকজন এদিক সেদিক দৌড়ে পালিয়ে যায়। টহলের লোকজন চলে গেলে আবার তারা দোকানে ভিড় করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *