ডাচ-বাংলা এজেন্ট ব্যাংকিং সেবায় শত্রুজিৎপুরের অমিত রাহা ষ্টোর দেশসেরা

অর্থনীতি মাগুরা সদর

মাগুরা সংবাদঃ

মতিন রহমান :

মাগুরা সদর উপজেলার শত্রুজিংপুর বাজারের হাইস্কুল রোডে অবস্থিত রাহা ষ্টোরে ডাচবাংলা এজেন্ট ব্যাংকিং সেবা চালু হয়েছে। ব্যাংকের এজেন্ট হিসেবে রাহা ষ্টোরের স্বত্বাধিকারী অমিত রাহা এই ব্যাংকের এজেন্ট হন।

মোবাইল ব্যাংকিং সিস্টেমের এই সেবা এখন জনগণের দোরগোড়ায় গিয়ে সেবা প্রদান করছে। ইতিমধ্যে এলাকার জনগণের নিকট প্রিয় হয়ে উঠেছে এই ব্যাংকটি। সেবার মান এবং সার্ভিস ভালো হওয়ায় দিনে দিনে গ্রাহক সংখ্যাও বেড়ে চলেছে।

ব্যাংকটির এজেন্ট মালিক অমিত রাহা জানান, গ্রাহকদের কাংখিত সেবা প্রদান করাই তাদের মুল লক্ষ্য। তিনি বলেন, এই ব্যাংকে বায়োমেট্রিক সিস্টেমে ব্যাংক একাউন্ট খোলা, গ্রাহকের টাকা জমা রাখা ও টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে। এছাড়াও এখানে বিদেশ থেকে পাঠানো টাকার উপর এক পার্সেন্ট রেমিটেন্স দেওয়া হয়। এতে করে বিদেশী টাকা উত্তোলনে গ্রাহকদের সংখ্যা ও আগ্রহ বাড়ছে। ব্যাংকটিতে ডিপিএস ও এফডিআর সিস্টেম চালু থাকায় সঞ্চয় রাখা যাচ্ছে।

তিনি আরো বলেন, গ্রাহকের সংখ্যা বেশি থাকা, টাকার লেনদেন বেশি হওয়া সেইসঙ্গে গ্রাহকদের ভালোবাসা ও আন্তরিকতায় গতবছর সারাদেশের মধ্যে ডাচবাংলা এজেন্ট ব্যাংকিং সেবায় তার প্রতিষ্ঠান রাহা ষ্টোর দ্বিতীয় হয়েছে। এরই ফলাফল হিসেবে তারা দেশসেরার জন্য পুরুস্কার এবং সার্টিফিকেট গ্রহণ করেন ।

গ্রাহকরা জানান, তারা খুব সহজে এবং নিরাপদ ও নিরিবিলি পরিবেশে এই ব্যাংকে এসে টাকা লেনদেন ও জমা রাখতে পারেন। সেইসঙ্গে টাকা জমা ও উত্তোলনে ঝুকি কম রয়েছে এবং এখানে সেবার মান ভালো হওয়ায় তারা এই ব্যাংকে ছুটে আসেন।

সরোজমিনে দেখা গেছে, প্রতিদিন এই রাহা স্টোরে ডাচবাংলা এজেন্ট ব্যাংকে নতুন ও পুরোনো গ্রাহকরা এসে তাদের টাকা জমা ও উত্তোলন ও নতুন একাউন্ট খোলার জন্য তাদের কাংখিত সেবা গ্রহণ করছেন। রাহা ষ্টোরে তাদের এই সেবার মান ভবিষ্যতেও অক্ষুন্ন রাখবে এমনটাই প্রত্যাশা সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *