শ্রীপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারের পূনর্বাসন প্রকল্পের ঘরসমূহ পরিদর্শন করলেন বিভাগীয় অতিরিক্ত কমিশনার

শ্রীপুর

মাগুরা সংবাদ :

আশরাফ হোসেন পল্টু শ্রীপুর, প্রতিনিধি:

“আশ্রয়ণের অধিকার,শেখ হাসিনার উপহার” এ প্রতিপাদ্য বিষয়টিকে সামনে নিয়ে মুজিব শতবর্ষ উপলক্ষে ২০২০-২০২১ অর্থ-বছরে গ্রামীণ অবকাঠামো রক্ষণা-বেক্ষণ টি,আর কর্মসূচির দূর্যোগ সহনীয় বাসগৃহ নির্মান ও পূনর্বাসন প্রকল্পের আওতায় মাগুরার শ্রীপুর উপজেলার ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মানাধীন ৪০টি ঘর শনিবার বিকেলে আকস্মিকভাবে পরিদর্শন করলেন খুলনা বিভাগীয় অতিরিক্ত কমিশনার(রাজস্ব) সুবাস চন্দ্র সাহা ।
এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল- জিন্নাহ, সহকারি কমিশনার(ভূমি) হাছিনা মমতাজ,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কোহিনুর জাহান,শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মসিয়ার রহমান,কাদিরপাড়া ইউপি চেয়ারম্যান লিয়াকত আলী বিশ্বাস,শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন পল্টু ও পি,আই,ও অফিসের উপ-সহকারি প্রকৌশলী অমিতাভ সরকার ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলা নির্বাহী অফিসারের সার্বিক তত্ত্বাবধানে ইউপি চেয়ারম্যানদের সহযোগিতায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন অধিদপ্তর প্রতিটি ঘর ১ লক্ষ ৯০ হাজার টাকা হারে ৪০টি ঘর উপজেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য নির্মান করছেন। এর মধ্যে শ্রীপুর সদর ইউনিয়নে ১৩টি, সব্দালপুরে ৩টি, কাদিরপাড়া ৯টি, আমলসার ৯টি ও গয়েশপুরে ৬টি ঘর বরাদ্ধ দেওয়া হয়েছে। এছাড়াও উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠিদের জন্য আরও ২০টি ঘর নির্মানাধীন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *