মাগুরায় নারায়ণগঞ্জ থেকে আশা ৫৫ জনকে আটকের নির্দেশ

মাগুরা সদর

মাগুরা সংবাদ :

শহিদুজ্জামান চাদ:

মঙ্গলবার সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে নারায়ণগঞ্জ থেকে সাতক্ষীরা যাবার পথে মাগুরা শহরের ভায়না মোড় এলাকায় ৫৫ জনকে আটক করে মাগুরা যৌথ বাহিনী। তাদের বাড়ি সাতক্ষীরাসহ দক্ষিনাঞ্চলের অন্যান্য জেলাগুলোতে।
নারায়নগঞ্জ জেলার বিভিন্ন ইটের ভাটায় কাজ করতো তারা । গোপনে ট্রাকের মধ্যে বসে ঝিনাইদহ পর্যন্ত যাওয়ার উদ্দেশ্য ছিল তাদের।
আটকের পর সাতক্ষীরা জেলা প্রশাসন তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করবে এই আশ্বাসে তাদের পুলিশ প্রহরায় সাতক্ষীরার উদ্দেশ্যে পাঠিয়ে দেয় বলে মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান জানান। নারায়নগন্জ জেলাকে ইতিমধ্যে করোনা সংক্রমণের সব থেকে বিপদজনক জেলা হিসাবে চিহ্নিত করেছে সরকার। মাগুরার পাশের জেলা রাজবাড়ীও সংক্রমণের ভয়াবহতা দেখা দিচ্ছে। এজন্য গতকাল মাগুরা-রাজবাড়ী সড়ক লকডাউন করা হয়েছে মাগুরা জেলা প্রশাসকের এক নির্দেশনায়। এরপরও প্রশাসনের চোঁখ ফাকি দিয়ে মাগুরা মহাসড়ক দিয়ে যাওয়া এক ট্রাক মানুষকে সন্দেভাজন হিসাবে ধরলেন মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সুফিয়ান।মঙ্গলবার বেলা ১১ টায় মাগুরা ভায়না এলাকায় ট্রাকভর্তি মানুষ আটকের ঘটনাটি ঘটে।
সদর ইউএনও জানান, বেলা এগারটায় মাগুরা পাইকারী কাঁচা বাজার সংলগ্ন মহাসড়ক দিয়ে একটি চলমানরত অবস্থায় ট্রাক চোঁখে পড়ে। ট্রাকের চারপাশে কিছূ মানুষের উৎসুক মাথা দেখতে পাওয়া যায়। সন্দেহ হলে আমি থামতে বলি,কিন্তু থামানোর কথা শুণে ট্রাকের গতি বাড়তে থাকে। সেটি ভায়না মোড়ের দিকে দ্রুত চলা শুরু করে। তখন আমরা গাড়ি নিয়ে তাদেরকে ধরতে চেষ্টা করি। ভায়না মোড়ের দিকে যেতে অবশেষে তারা ট্রাকটি স্থানীয় ফিলিংষ্টেশনে থামিয়ে দেয়। পরে ট্রাকের ভেতর থেকে মোট ৫৫ জন দরিদ্র মানুষকে বের হয়ে আসতে দেখা যায় । পালিয়ে আসা মানুষ এবং ট্রাকের ড্রাইভারের ভাষ্যমতে তারা নারায়নগন্জ থেকে আসছে এবং মাগুরা হয়ে ঝিনাইদহ পর্যন্ত তাদের গন্তব্য। এজন্য জন প্রতি ট্রাক ড্রাইভারকে ভাড়ার অতিরিক্ত ৬ হাজার টাকা চৃুক্তি হয়।
পরে ট্রাকে থাকা সবাইকে স্যানিটাইজ করা হয় এবং মাগুরা থেকে শালিখা উপজেলায় পৌঁছে দেয়া হয় । এর পর সন্ধার দিকে শালিখা উপজেলা সদর আড়পাড়া বাজারের করোনা প্রতিরোধ সচেতনামুলক স্বেচ্ছাসেবক কমিটির সদস্যরা ট্রাক দিকে আটকে দিয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ তানভীর রহমানকে বিষয়টি জানান৷ নির্বাহী অফিসার ট্রাক টিকে আটকে দিতে নির্দেশ দেন৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *