মাগুরায় মানবাধিকার রক্ষায় আত্মহত্যা বন্ধে চাই সম্মিলিত প্রচেষ্টা মানবাধিকার সংগঠক ও মাগুরা সংবাদের সম্পাদক মোঃ আশরাফুল আলম (সাগর)

মাগুরা সদর সম্পাদকীয়

মাগুরা সংবাদঃ

 

“মানবাধিকার রক্ষায় আত্মহত্যা ঠেকাতে দরকার কাউন্সেলিং ও সচেতনতা” বলে মন্তব্য করেছেন ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটির চেয়ারম্যান ও মাগুরা জেলার শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল মাগুরা সংবাদের সম্পাদক মোঃ আশরাফুল আলম (সাগর)।

বুধবার ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস এন্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটি থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এ সময়ে তিনি ইদানীং মাগুরা জেলায় আত্মহত্যা প্রবণতা বেড়ে যাওয়ায় সবাইকে আরো সচেতন হতে বলেন।
তিনি বলেন,”মাগুরা জেলা সহ সারাদেশে আত্মহত্যার প্রবণতা বাড়লেও এ বিষয়ে সচেতনতা বাড়ছে না। কাউন্সেলিং, যথাযথ চিকিৎসা এবং সামাজিক সচেতনতার পাশাপাশি মিডিয়া এই বিষয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে।।”
আশরাফুল আলম আরো বলেন,”অনেক সময় হত্যাকাণ্ডকে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার প্রবণতাও লক্ষ্য করা যায়।তিনি বলেন, মা-বাবার উচিত সন্তানদের সময় দেয়া। সন্তানদের বুঝার চেষ্টা করা। সন্তানদের উপর রাগ করা নয়, ভালোবাসা দিয়ে বুঝাতে হবে। নৈতিকতা শেখাতে হবে।

মাগুরায় সহ সারাদেশে মানবাধিকার রক্ষায় আত্মহত্যা বন্ধে চাই সম্মিলিত প্রচেষ্টা।” ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অ্যান্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটির চেয়ারম্যান মোঃ আশরাফুল আলম (সাগর) আরো বলেন, “সভ্যতা ও মানবাধিকার রক্ষার যুগে আত্মহত্যা যে কতটা মানবাধিকারের লংঘন তা বলার অপেক্ষা রাখে না।”
ইন্টারন্যাশনাল হিউম্যান রাইটস অ্যান্ড ক্রাইম রিপোর্টার্স সোসাইটির চেয়ারম্যান বলেন, “আত্মহত্যা প্রতিরোধে সকলকে একযোগে কাজ করতে হবে। আত্মহত্যা প্রতিরোধে প্রয়োজন সামাজিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন। আর এই দৃষ্টিভঙ্গির পরিবর্তনসহ সমাজ সচেতনতা তৈরিতে নারী-পুরুষ সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান তিনি।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *