মাগুরা শ্রীপুরে কলা ও পেঁপে গাছ কাটা নিয়ে চরম ধুম্রজাল!

শ্রীপুর

মাগুরা সংবাদ:

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি:

মাগুরার শ্রীপুরে শতাধিক কলা ও পেঁপে গাছ কাটা নিয়ে চরম ধুম্রজালের সৃষ্টি হয়েছে। প্রতিপক্ষকে ফাঁসাতে অভিনব কৌশল অবলম্বনের এমন অভিযোগ করেছে বিরোধী পক্ষের লোকেরা। মারার ঘটনাকে ধামাচাপা দেওয়ার অভিনব এ কৌশল হিসেবে নিজেদের জমির কলা ও পেঁপে গাছ নিজেরাই কেঁটে উল্টো প্রতিপক্ষের লোকজনকে ফাঁসানোর অভিযোগ উঠেছে। চাঞ্চল্যকর এ ঘটনাটি ঘটেছে মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের মহেশপুর গ্রামে। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

শুক্রবার সরেজমিনে গিয়ে দেখা যায়, সামাজিক আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উপজেলার মহেশপুর গ্রামের ইউপি সদস্য ওয়াজেদ আলী মন্ডল এবং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জিয়ারুল শেখের মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছে। এ বিরোধের জেরে আগেও দু-গ্রুপের মধ্যে একাধিকবার মারামারি, ভাংচুর ও লুটপাটের ঘটনা ঘটেছে। এরই জেরে গত ১১ জুলাই মঙ্গলবার বিকেলে জিয়ারুল শেখ গ্রুপের হারুন নামে এক ব্যক্তিকে প্রতিপক্ষ ওয়াজেদ মেম্বারের লোকজন কুপিয়ে মারাত্মক আহত করে। বর্তমানে আহত হারুন ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানা গেছে । এরই ধারাবাহিকতায় ১২ জুলাই বুধবার রাতের আধারে কে বা কারা আফসার উদ্দিন নামে এক ব্যক্তির বেশ কিছু কলা ও পেঁপে গাছ কেঁটে দেয়। জমির মালিক আফসার মোল্লা শতাধিক কলা ও পেঁপে গাছ কাটার অভিযোগ করলেও বাস্তবে ৭০ থেকে ৮০ টা গাছ চোঁখে পড়ে। তিনি ২ লাখ টাকার ক্ষতি দাবি করলেও আসলে তা অবিশ্বাস্য!। আরো মজার ব্যাপার হলো, যে গাছগুলো কাঁটা হয়েছে তার অধিকাংশ গাছেই কোন ফল নেই। এমনকি আগাছা পরিষ্কারের জন্য এ গাছগুলো কাটা খুবই জরুরি ছিল বলে অনেক কৃষকই এমন মন্তব্য করেছেন।

এ বিষয়ে ভুক্তভোগী আফসার উদ্দিন মোল্লা বলেন, বৃহস্পতিবার রাতে জিয়ারুল শেখের লোকজন আমার শতাধিক কলা ও পেঁপে গাছ কেটে দিয়েছে। রাতের ঘটনা কিভাবে দেখলেন এমন প্রশ্নের জবাবে তিনি কোন সদুত্তর দিতে পারেনি।

এ বিষয়ে জিয়ারুল শেখ বলেন,হারুনকে মারার ঘটনায় আমরা থানায় একটি অভিযোগ করেছি। এ ঘটনাকে ভিন্নখাতে নেওয়ার জন্য তারা নিজেদের গাছ নিজেরাই কেটে উল্টো আমার লোকজনের উপর দোষারোপ করছে।

এ বিষয়ে শ্রীপুর থানার অফিসার ইনচার্জ কাঞ্চন কুমার রায় বলেন, একটি লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত চলছে, তদন্তের পর আসল ঘটনা জানা যাবে।

 

Leave a Reply

Your email address will not be published.