মাগুরা শ্রীপুরে আইনজীবীর উপর হামলা, আইনজীবীসহ আহত ৪

শ্রীপুর

মাগুরা সংবাদ:

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি:

মাগুরার শ্রীপুরে প্রতিবেশীর হামলায় ঢাকা জজ কোর্টের আইনজীবী এ্যাড. রাবেয়া খাতুন সুমি (৩৬) ও তার পরিবারের ৩ সদস্য মারাত্বক আহত হয়েছে। রোবরার দুপুর আড়াইটার দিকে উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়নের ঘশিয়াল গ্রামে এ ঘটনা ঘটে। হামলায় আহত অন্য সদস্যরা হলেন, তার বড় বোন মনোয়ারা বেগম (৬৮), ভাতিজা মিরাজ হোসেন (১৯) ও মুরাদ হোসেন (১৫)। শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় থাকার পর এ্যাড.রাবেয়া খাতুন সুমিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। এ ঘটনায় সোমবার সন্ধ্যায় এ্যাড. রাবেয়া খাতুন সুমি বাদী হয়ে শ্রীপুর থানায় একটি এজাহার দায়ের করেছে।

খোঁজ নিয়ে জানা যায়, জমিজমা সংক্রান্ত পারিবারিক বিরোধের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। গত ২২ জুন আদালতের নোটিশ বাদীর বাড়িতে যাওয়ায় ওই আইনজীবীর পরিবারের উপর হামলা করে প্রতিবেশী শহর আলী মণ্ডল ও তার ছেলে অপু মণ্ডল। এ ঘটনায় সুফিয়ার শেখ (৫৫) মারাত্বক আহত হয়। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আবারো হামালার ঘটনা ঘটে। যার ফলে চরম নিরাপত্তাহীনতায় ভূগছে পরিবারটি। রোববার দুপুর আড়াইটার দিকে ঘসিয়াল ব্রীজের সামনে মিরুলের চায়ের দোকানের পাশে এ বিরোধের এ ঘটনায় গ্রাম্য শালিস বসে। শালিসের মাঝে সাহরিয়ার অপু, তৌফিক ইমাম বাঁধন, শহর মণ্ডলসহ বেশ কয়েকজন আইনজীবীর পরিবারকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং অতর্কিত হামলা চালায়। প্রায় তিন লাখ টাকা মূল্যের স্বর্নের চেইন ব্যাচলেটসহ নগদ টাকা জোরপূর্বক ছিনিয়ে নেয়। পরে পুলিশ ঘটনাস্থল থেকে পরশ মণ্ডল নামে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসে।

এ বিষয়ে ভুক্তভোগী এ্যাড. রাবেয়া খাতুন সুমি বলেন, জমিজমা বিষয়ে প্রতিবেশী শহর আলীর সাথে আমার আদালতে একটি মামলা চলছে। এর আগে আদালত থেকে সমন আসায় তারা আমার পরিবারের উপর হামলা করে। এ বিষয়ে থানায় অভিযোগ করেছি। পরবর্তীতে গ্রামের গণ্যমান্য ব্যক্তিরা শালিসে বসে। শালিসের মধ্যেই ওরা আমাদের উপর অতর্কিত হামলা চালায়। আমাকে, আমার বোন ও ২ ভাতিজাকে তারা মেরে মারাত্মক আহত করে। আমি এ ঘটনার সঠিক বিচার চাই।

এ বিষয়ে অভিযুক্ত অপু মণ্ডল বলেন, শালিসের মধ্যে উনারাই আমাদের উপর চড়াও হয়েছে। এ সময় মারামারির কোন ঘটনা ঘটেনি।

এ বিষয়ে শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাঞ্চন কুমার রায় বলেন, ঘটনার পর পুলিশ সেখানে গিয়েছিলো। ঘটনাস্থল থেকে একজনকে জিজ্ঞাসাবাদের জন্য থানায় নিয়ে আসা হয়েছিলো। এ বিষয়ে শ্রীপুর থানায় একটি মামলা রজু হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published.