দেশে ফিরলো ভারতে পাচার হওয়া মাগুরার মৌমিতাসহ ৬ নারী

বাংলাদেশ মাগুরা সদর

মাগুরা সংবাদ:

দেশের বিভিন্ন সীমান্ত দিয়ে অবৈধ ভাবে ভারতে পাচার হওয়া ৬ নারীকে দেশে হস্তান্তর করেছে ভারত সরকার। বুধবার (১১ মে) সন্ধ্যায় ভারতীয় ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্থান্তর করেন।

ফেরত আসা নারীরা হলেন- মাগুরা জেলার আব্দুস শুকুরের মেয়ে মৌমিতা (২২), শার্শা উপজেলার গফফার আলীর মেয়ে জরিনা বেগম (২৩), ঢাকা জেলার ইদ্রিস আলীর মেয়ে মিতু আক্তার (২০), আবিদ মিয়ার মেয়ে সীমু (২২), জব্বার খানের মেয়ে জারা খান (২১) ও শেরপুর জেলার জাবেদ আক্তারের মেয়ে রিয়া আক্তার (২১)।

জাস্টিস অ্যান্ড কেয়ার ফিল্ড অফিসার রোকেয়া জানান, ভালো কাজের প্রলোভনে পড়ে সীমান্ত দিয়ে অবৈধ ভাবে তাদেরকে ভারতে পাচার করা হয়েছিল। পাচারকারী তাদের ভারতে নিয়ে গিয়ে ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজে জোর করে ব্যবহার করে। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে আদালতে পাঠায়। সেখান থেকে ভারতের একটি বেসরকারি এনজিও সংস্থা তাদেরকে ছাড়িয়ে নিজদের শেল্টার হোমে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে আইনী প্রক্রিয়ায় তাদেরকে ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরার সুযোগ পায়।

বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে ফেরত আসা ৬ নারীকে আইনী সহয়তা দিতে জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিও সংস্থা গ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *