শ্রীপুরে হযরত মাওলানা শাহসূফী তোয়াজ আহম্মেদ (রহঃ) এর ২৯তম ওফাত দিবস

শ্রীপুর

মাগুরা সংবাদ :

আশরাফ হোসেন পল্টু,শ্রীপুর,মাগুরা:

প্রতিবছরের ন্যায় এবারও বুধবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে মাগুরার শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর দরবার শরীফের পীর হযরত মাওলানা শাহসূফী তোয়াজ আহম্মেদ (রহঃ) এর ২৯তম ওফাত দিবস পালিত হয়েছে ।
কর্মসূচির মধ্যে ছিল কোরআনখানি, দোয়া মাহফিল,কবিতা পাঠ ও স্মরণসভা ।
বুধবার দুপুরে জোহর নামাজ বাদ দ্বারিয়াপুর পীর তোয়াজ আহম্মেদ জামে মসজিদ প্রাঙ্গণে এলাকার শতশত মুসল্লি ও দরবার শরীফের মুরিদান এবং আশেকানদের উপস্থিতিতে এক বিশেষ দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।
এর পরপরই পীর তোয়াজ আহম্মেদ (রহঃ) পাবলিক লাইব্রেরী সভাকক্ষে এক স্মরণসভা অনুষ্ঠিত হয় । তোয়াজ আহম্মেদ (রহঃ) পাবলিক লাইব্রেরীর সহ-সভাপতি প্রাক্তন প্রধান শিক্ষক মোল্যা মতিয়ার রহমান এর সভাপতিত্বে ও সাংবাদিক নাসিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পীর তোয়াজ আহম্মেদ (রহঃ) এর পৌত্র পীরজাদা হযরত মাওলানা আরিফ বিল্লাহ মিঠু।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন পৌত্র পীরজাদা হযরত মাওলানা শাহ আবু তালহা মোহাম্মদ মুস্তাইন বিল্লাহ, বীরমুক্তিযোদ্ধা মিঞা শাহাদাত হোসেন, হাজী হাফিজুর রহমান ও হাজী গোলাম রসুল প্রমূখ।
এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কবি,সাহিত্যিক,সাংবাদিক,মুক্তিযোদ্ধা,সমাজসেবক,স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গসহ ওলামে একরামগণ ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *