মাগুরায় খুন, ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে মানববন্ধন

মাগুরা সদর

মাগুরা সংবাদ:

 

সারাদেশে অব্যাহত খুন ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে ও ধর্ষক-যৌন নিপীড়কদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ১১ অক্টোবর রবিবার সকাল ১১টায় চৌরঙ্গী মোড়ে মাগুরা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও সমাবেশ করেছে জেলা গণকমিটি মাগুরা ।

সমাবেশে সভাপতিত্ব করেন গণকমিটির আহ্বায়ক এটিএম মহব্বত আলী । সমাবেশ পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব প্রকৌশলী শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। বক্তব্য প্রদান করেন , এটিএম আনিসুর রহমান (সভাপতি, সিপিবি মাগুরা সদর উপজেলা), বিশ্বজিৎ চক্রবর্তী (সাধারণ সম্পাদক, বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী, মাগুরা জেলা ) ।

বক্তাগণ বলেন, সাভারের স্কুল ছাত্রী নীলা রায়কে বখাটে মিজানুর প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় খুন করেছে । সাতদিন পর গ্রেফতার করা হয় মিজানুরকে। সিলেটের এমসি কলেজে ছাত্রলীগের কর্মীরা স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে দলবদ্ধভাবে ধর্ষণ করে এবং এর দুই দিন আগে খাগড়াছড়িতে মা-বাবাকে বেঁধে রেখে প্রতিবন্ধী মেয়েকে গণধর্ষণ করে দুর্বৃত্তরা ।

সারাদেশে একের পর এক নারী নির্যাতন-ধর্ষণ-হত্যার মতো বর্বর ঘটনা যখন অব্যাহতভাবে ঘটেই চলেছে, তখনই সমস্ত ঘটনার বর্বরতাকে ছাড়িয়ে নোয়াখালির বেগমগঞ্জে এক নারীকে নির্যাতনের ভিডিও প্রকাশিত হয়। এই নির্যাতনের বিভৎসতা, ভয়াবহতা সভ্যতার জন্য হুমকীস্বরূপ। ঘরে, বাইরে, পথে, গণপরিবহণে, কর্মক্ষেত্রে, শিক্ষা প্রতিষ্ঠানে, পাহাড়ে, সমতলে দেশের এমন কোন জায়গা নেই যেখানে নারীরা নিরাপদ বোধ করতে পারেন, যেখানে নারীরা নির্যাতনের শিকার হচ্ছেন না।

সমাবেশ থেকে সকল ধর্ষণ-নিপীড়ন-হত্যার বিচারের দাবিতে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান হয় ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *