বাবা-মায়ের উপস্থিতিতে ঢাবির হলে মাগুরার জাহিদের গায়ে হলুদ

মাগুরা সদর

মাগুরা সংবাদ:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের আবাসিক শিক্ষার্থী জাহিদ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব হলের আতিয়ার বিয়ে উপলক্ষে গায়ে হলুদ অনুষ্ঠানের আয়োজন করেছেন তাদের সহপাঠীরা। তাদের মধ্যেকার সম্পর্কের প্রতিশ্রুতি অনুযায়ী এ ভিন্নধর্মী আয়োজন করা হয়েছে বলে জানান তারা।

বুধবার (২ মার্চ) সন্ধ্যায় শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের অতিথি কক্ষে এই গায়ে হলুদ অনুষ্ঠিত হয়।

জানা যায়, বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলের আবাসিক শিক্ষার্থী আতিয়া শারমিন তমার সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হচ্ছেন জাহিদ বিশ্বাস। তারা দুজনেই ২০১৪-১৫ শিক্ষাবর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষার্থী।

আজ শুক্রবার (৪ মার্চ) পারিবারিকভাবে ধর্মীয় রীতি অনুসারে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হবে। তমার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ জেলায়। জাহিদের বাড়ি মাগুরা জেলায়।

জাহিদের বন্ধু শাকিল আহমেদ বলেন, ২য় বর্ষ থেকে তমা ও জাহিদের প্রেমের সম্পর্ক হয়। সেই থেকে আজ পর্যন্ত তাদের মাঝে সুন্দর একটি বিশ্বাসের সম্পর্ক রয়েছে। দুইজনের কমিটমেন্ট ছিলো হলেই তাদের গায়ে হলুদ অনুষ্ঠান হবে।

শাকিল বলেন, ক্যাম্পাসে গায়ে হলুদের পরে পারিবারিক আত্মীয় স্বজনদের মাধ্যমে ধর্মীয় রীতি অনুযায়ী বিয়ে হবে। এটি ছিলো তাদের ঢাবি ক্যাম্পাস ও হলের প্রতি মায়া। তাদের এই সম্পর্কের বন্ধন চির অটুট থাকুক এই শুভকামনা করি।

গায়ে হলুদ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাত্রী পক্ষের পিতা আজিজুল হক ও মাতা শাহানা বেগম। তারা বলেন, এত সুন্দর আয়োজন হবে আমরা ভাবতেও পারিনি। মেয়ের ইচ্ছাকে আমরা প্রাধান্য দিয়ে আসছি। তমা আমাদের দুই মেয়ের মধ্যে প্রথম।

তারা বলেন, শুরু থেকে তারা (জাহিদ ও তমা) আমাদের জানিয়ে একটি সম্পর্কে আবদ্ধ হয়েছিল। আমরাও এতে সম্মতি দিয়েছিলাম। তাদের ইচ্ছা ছিলো হলে গায়ে হলুদ হওয়ার। কিন্তু তাদের বন্ধুরা এত সুন্দর আয়োজন করবে আমরা ভাবতেও পারিনি। আমরাও দেখতে এসে অনেক মুগ্ধ হয়েছি। মেয়ে ও জামাইয়ের জন্য দোয়া প্রত্যাশা করেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *