মাগুরা শ্রীপুরে কৃষকদের মাঝে কৃষি যন্ত্র বিতরণ

শ্রীপুর

মাগুরা সংবাদ :

আশরাফ হোসেন পল্টু,শ্র্রীপুুু,মাগুরা :

সমন্বিত ব্যবস্থাপণার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় ২০২০-২০২১ অর্থ-বছরে বোরো মৌসূমে উন্নয়ন সহায়তা প্রদানের লক্ষে বৃহস্পতিবার বিকেলে উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের সহযোগিতায় কৃষকদের মাঝে কম্বাইন হারভেষ্টার, রিপার ও রাইচ ট্রান্সপ্লান্টার যন্ত্র বিতরণ করা হয়েছে।
উপজেলা কৃষি অফিসার সালমা জাহান নিপার সভাপতিত্বে এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার(ভুমি) হাছিনা মমতাজ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রুপালী খাতুন,শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মসিয়ার রহমান, শ্রীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আশরাফ হোসেন পল্টু ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার আমলসার গ্রামের আশরাফ মহাজন এর মাঝে কম্বাইন হারভেষ্টার, চিলগাড়ী গ্রামের রবিন্দ্রনাথ বাইন ও গোয়ালপাড়া গ্রামের নুরুজ্জামান সরদার এর মাঝে রিপার এবং তারাউজিয়াল গ্রামের রবিউল ইসলামের মাঝে রাইচ প্লান্টার যন্ত্র বাজার মূল্যের অর্ধেক দামে সরকারি ভর্তুকিতে এ যন্ত্রগুলি বিতরণ করা হয়েছে । কৃষকগণ পরিবেশ বান্ধব এ যন্ত্রগুলির মাধ্যমে কম খরচে অতি সহজে স্বল্প শ্রমিক দ্বারা বৃহৎ কৃষি কাজ স্বল্প সময়ে সমাধান করতে সক্ষম হবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *