বড় দু:সংবাদ পেলেন মাগুরার সাকিব আল হাসান

খেলাধুলা

.মাগুরা সংবাদঃ

 

ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) সপ্তম আসরে দল পাননি সাকিব আল হাসান। শুধু বিশ্ব সেরা এই অলরাউন্ডারই নন, বিশ্ব ক্রিকেটে টি-টুয়েন্টির বড় বিজ্ঞাপন হিসেবে পরিচিত রশিদ খান, জোফরা আর্চার, ক্রিস লিনদেরও কেউ কিনেনি। তারকাদের অবজ্ঞার এই নিলামে বুধবার দল পেয়ে গেলেন বাংলাদেশের তরুণ ক্রিকেটার আফিফ হোসেন ধ্রুব। অবশ্য সাকিবসহ অন্য তারকা ক্রিকেটাররা জাতীয় দল ও ইউরো লিগে খেলা নিয়ে ব্যস্ত থাকার সম্ভাবনা আছে এ কারণেই নাকি দলগুলো আগ্রহ দেখায়নি!

ড্রাফটে ছিল ১৯ টাইগার ক্রিকেটার নাম। যারা হলেন-তারা হলেন- সাকিব আল হাসান, এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, জাকির হাসান, আরিফুল হক, আফিফ হোসেন ধ্রুব, জুবায়ের হোসেন লিখন, তামিম ইকবাল, ইমরুল কায়েস, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান, আবুল হাসান রাজু, মাহমুদউল্লাহ রিয়াদ, আবু হায়দার রনি, সাইফ হাসান ও মোহাম্মদ সাইফউদ্দিন।

এরমধ্যে ১৩তম রাউন্ড শেষে দল পেয়ে যান অলরাউন্ডার আফিফ। তাকে দলে টেনেছে সেন্ট কিটস এন্ড নেভিস প্যাট্রিয়টস। কার্লোস ব্রাথওয়েট, এভিন লুইসের সতীর্থ হলেন এই টাইগার ক্রিকেটার।

গত বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে যোগ্যতার পরিধি দেখিয়েছেন আফিফ। সিলেট সিক্সার্সের হয়ে তিনি ১২ ম্যাচে ২০.৬৬ গড় ও ১২৪.০০ স্ট্রাইক রেটে তুলেন ২৪৮ রান। ১৯ বছর বয়সী আফিফ ক্যারিয়ারের একটি আন্তর্জাতিক টি-টুয়েন্টি ম্যাচ খেলে নিয়েছেন ১ উইকেট।

এর আগে সিপিএলে বাংলাদেশ থেকে নাম লিখিয়েছিলেন সাকিব, মাহমুদউল্লাহ রিয়াদ, তামিম ইকবাল ও মেহেদী হাসান মিরাজ। সাকিব বার্বাডোস ট্রাইডেন্টস ও জ্যামাইকা তালাওয়াহস দুই দলের হয়ে মাতিয়েছেন মাঠ। গতবার সিপিএলে দল পেলেও শেষদিকে সরে দাঁড়ান সাকিব। মাহমুদউল্লাহও অবশ্য কয়েকটি ম্যাচ খেলেন।

পঞ্চম আসরে মেহেদী হাসান মিরাজ ছিলেন শাহরুখ খানের দল ত্রিনবাগো নাইট রাইডার্সে। যদিও কোন ম্যাচ খেলার সুযোগ হয়নি এই অলরাউন্ডারের। এ বছরের সিপিএল শুরু হবে ৪ সেপ্টেম্বর থেকে। ১২ অক্টোবর ফাইনালে শেষ লড়াই।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *