মাগুরায় ৩ দিন ব্যাপী জাতীয় উন্নয়ন মেলা,থাকছে আকর্ষণীয় সব অনুষ্ঠান

মাগুরা সদর

মাগুরা সংবাদঃ 

জেলা ও উপজেলা পর্যায়ে সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম সর্বস্তরের মানুষের সামনে তুলে ধরতে আগামী ০৪ অক্টোবর ২০১৮ –৬ অক্টোবর ২০১৮ পর্যন্ত মাগুরা জেলার কালেক্টরেট মাঠে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা-২০১৮ অনুষ্ঠিত হবে। এবারের উন্নয়ন মেলার প্রতিপাদ্য বিষয় “উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ”।

মেলায় সরকারের আন্তর্জাতিক স্বীকৃতি, ভবিষ্যৎ পরিকল্পনা, এসডিজি বাস্তবায়নে গৃহীত পদক্ষেপ, ভিশন -২০২১ এবং ভিশন -২০৪১ বাস্তবায়নে জনগণকে উদ্বুদ্ধ করাসহ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগসমূহ উপস্থাপন করা হবে।

০৪ অক্টোবর, ২০১৮ খ্রি. সকাল ১০.১৫ টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উন্নয়ন মেলা- ২০১৮ এর শুভ উদ্বোধন করবেন।
মেলা উপলক্ষে একটি আকর্ষণীয় র‍্যালী অনুষ্ঠিত হবে।

মেলায় অংশগ্রহণকারী বিভিন্ন সরকারি অফিস ও বিভাগ তাদের উন্নয়ন কার্যক্রম তুলে ধরবে যাতে মানুষ সরকারের উন্নয়ন সম্পর্কে ধারণা পেতে পারে।

মেলা চলাকালীন প্রতিদিন স্কুল, কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে বিতর্ক, রচনা ও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে।

মেলায় বিশেষ আকর্ষণ হিসেবে LED মনিটরের মাধ্যমে তিন দিনব্যাপী বিভিন্ন ভিডিওচিত্র এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে।

তাছাড়া মুক্তিযোদ্ধাদের জন্য ফ্রি চিকিৎসা সেবা প্রদান এবং স্বেচ্ছায় রক্তদানের জন্য স্টল রাখা হবে।

মেলা প্রাঙ্গণে প্রতিদিন সন্ধ্যা ৭:০০ টায় স্থানীয় ও জাতীয় পর্যায়ের শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

উন্নয়ন মেলায় জেলাকে দেশ বিদেশে সুপরিচিত করার জন্য প্রকাশিত ব্র্যান্ডবুক ‘মোহনীয় মাগুরা’র আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন, মাগুরা জেলার জন্য নির্মিত থিম সং ‘আমরা সবাই’ শীর্ষক মিউজিক ভিডিও এবং উন্নয়ন মেলার জন্য নির্মিত ‘উন্নয়নের মহাসড়কে’ শীর্ষক থিম সং এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

মেলায় বঙ্গবন্ধু কর্নার থাকবে যেখানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর লিখিত বই এবং ছবি সাজানো থাকবে।

এ মেলায় সব অনুষ্ঠান উপভোগ করার জন্য মাগুরাবাসীকে আন্তরিভাবে আমন্ত্রণ জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *