মাগুরা সদরের বগিয়াসহ ১৬ ইউপিতে নির্বাচন ১৫ জুন

মাগুরা সদর রাজনীতি

মাগুরা সংবাদ:

প্রার্থীর মৃত্যু, মামলা ও সীমানাজনিত জটিলতায় স্থগিত থাকা ১৬ ইউনিয়ন পরিষদে (ইউপি) ভোটগ্রহণ করা হবে আগামী ১৫ জুন। এ বিষয়ে সংশ্লিষ্ট সিনিয়র জেলা/জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কাছে নির্দেশনা পাঠিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

নির্দেশনায় বলা হয়, মামলাজনিত বা সীমানা জটিলতা বা চেয়ারম্যান প্রার্থীর মৃত্যুর কারণে সম্পূর্ণ বা চেয়ারম্যান পদে পুনরায় তফসিল বা মনোনয়নপত্র গ্রহণের প্রয়োজন হবে। এর মধ্যে বগুড়ার গাবতলী উপজেলার সুখানপুকুরে চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের আর সুযোগ নেই।

ব্রাহ্মণবাড়িয়া সদরের নাটাই (দক্ষিণ) ইউপিতে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। কুমিল্লার দেবিদ্বারের ভানী ইউনিয়নে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না।

ফরিদপুরের চরভদ্রাসনের চরঝাউকান্দি নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। ভোলার চরফ্যাশনের ঢালচরে চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না।

পাবনা সদরের ভাঁড়ারা ইউপিতে চেয়ারম্যান পদে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। তবে সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে মনোনয়ন দাখিলের সুযোগ নেই।

সিলেটের জকিগঞ্জের সুলতানপুরে নতুন করে মনোনয়ন জমা দেওয়া যাবে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। কাজলসার ইউপিতে সব পদে পুনরায় ভোটগ্রহণ করা হবে।

তবে নতুন তফসিল ঘোষণা করে মনোনয়ন জমা নেওয়া হবে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জের দুর্লভপুরে। যারা জমা দিয়েছেন তাদের আর দিতে হবে না। শরীয়তপুর সদরের চিতলিয়া পুনরায় তফসিল হবে। যারা এর আগে মনোনয়ন জমা দিয়েছিলেন, তাদেরকেও নতুন করে জমা দিতে হবে। যারা আগে মনোনয়ন জমা দিয়েছিলেন তাদের জামানতের টাকা ফেরত দেওয়া হবে।

এছাড়া দিনাজপুর সদরের চেহেলগাজী, মাগুরা সদরের বগিয়া, জয়পুরহাটের পাঁচবিবির আওলাই, চাঁদপুর সদরের হানারচর, মতলব উত্তরের জহিরাবাদ এবং সিলেটের গোপালগঞ্জের বুধবারীবাজার ইউনিয়নে নির্বাচন হবে।

Leave a Reply

Your email address will not be published.