মাগুরা শ্রীপুরে সরকারি গাছ কাটার অভিযোগ

শ্রীপুর

মাগুরা সংবাদ:

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি:

মাগুরার শ্রীপুর উপজেলার সোনাতুন্দী এলজিডি খাল পরিষ্কারের নামে সরকারি গাছ কেটে নিয়েছে স্থানীয় মিল্টন মোল্লা নামে এক ছাত্রলীগ নেতা। নিজেকে ছাত্রলীগ পরিচয় দিলেও স্থানীয় সূত্রে জানা গেছে, ছাত্রলীগের কোন কমিটিতেই সে নেই। পরে এলাকাবাসীর বাঁধা মুখে গাছ কাটা বন্ধ হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, সোনাতুন্দী এলজিডি খাল পরিষ্কারের নামে দুইটি মান্দার গাছ ১৮ হাজার টাকা বিক্রি করে। শুক্রবার সকালে গাছের এক তৃতীয়াংশ ও ডালপালা কেটে ফেলা হয়। পরে স্থানীয়দের হস্তক্ষেপে গাছ কাটা বন্ধ হয়।

গাছ কাটার কথা স্বীকার করে সমিতির সাধারণ সম্পাদক দাবি করা অভিযুক্ত মিল্টন মোল্লা বলেন, আমি এই সমিতির সাধারণ সম্পাদক। এলজিডির অনুমতিক্রমে খাল পরিষ্কার করেছি। কিন্তু এ কাজের জন্য কোন অর্থ সমিতির ফান্ডে না থাকায় গাছ কাটার সিদ্ধান্ত নিয়েছি। পরে রেজুলেশন করে এ খরচ দেখানো হবে বলে তিনি জানিয়েছে।

এ বিষয়ে সব্দালপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ও ওই খালের রক্ষণাবেক্ষণ কমিটির সভাপতি মনিরুল ইসলাম বলেন, আমি রক্ষণাবেক্ষণ কমিটির সভাপতি। গাছ কাটার বিষয়ে আমাকে অবগত করা হয়নি। পরে বিষয়টি জানতে পেরেছি।

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী শাফিন শোয়েব বলেন, এ বিষয়ে কেউ আমাকে অবগত করেনি। তদন্ত করে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published.