মাগুরা শ্রীপুরে আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মানের অভিযোগ

শ্রীপুর

মাগুরা সংবাদ:

শ্রীপুর (মাগুরা) প্রতিনিধি:

মাগুরার শ্রীপুরে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভবন নির্মানের অভিযোগ উঠেছে মোতালেব শেখ নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এ ঘটনায় থানায় গিয়েও প্রতিকার না পাওয়ার অভিযোগ দেন ভুক্তভোগী ওয়ালিউল ইসলাম অরুন। ঘটনাটি ঘটেছে উপজেলার সব্দালপুর ইউনিয়নের আমতৈল গ্রামে।

ভুক্তভোগী ওয়ালিউল ইসলাম অরুন অভিযোগে জানান, আমার বাবা একজন বীর মুক্তিযোদ্ধা এবং সব্দালপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। ওই এলাকার সাড়ে ১০ শতাংশ জমি তাদের ভোগ দখলে ছিল। সম্প্রতি আসাদ শেখ ওই জমিতে জোরপূর্বক ভবন নির্মাণ করে। এ ঘটনায় উচ্চ আদালতে মামলা দায়ের করা হলে আদালত ওই জমিতে স্থিতাবস্থা জারি করেন। কিন্তু আসাদ শেখ আদালতের আদেশ অমান্য করে ভবন নির্মাণ কাজ অব্যাহত রাখেন। বিষয়টি শ্রীপুর থানায় অবহিত করা হলেও পুলিশ কোনো ব্যবস্থা নিচ্ছেন না। যার ফলে তার জমিতে নির্মাণ কাজ অব্যাহত রয়েছে। কাজ করতে বাঁধা দেওয়ায় আমার এবং আমার পরিবারের লোকজনের হুমকি দেওয়া হচ্ছে। আমি ভয়ে বাড়িতে যেতে পারছিনা। একজন বীর মুক্তিযোদ্ধা পরিবার হওয়ার পরেও আমরা ন্যায় বিচার হতে বঞ্চিত হচ্ছি।

অভিযুক্ত মোতালেব শেখের ছেলে আসাদ শেখ জানান, তিনি আইন ও আদালতের প্রতি শ্রদ্ধাশীল রয়েছেন। আদালতের আদেশের বিষয়টি তিনি জানতেন না। বিষয়টি জানার পর তিনি কাজ বন্ধ করে দিয়েছেন। তারা তাদের নিজেদের জমিতে কাজ করছেন বলেও জানিয়েছেন। আর হুমকির বিষয়টি সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন বলে তিনি জানান।

শ্রীপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাব্বারুল ইসলাম জানান, এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছিল। আদালতের কোন আদেশ হাতে পাইনি। আর বিষয়টি আদালতের এই বিষয়ে আমাদের কোন কিছু করণীয় নাই।

Leave a Reply

Your email address will not be published.