নাটোরে সড়ক দুর্ঘটনায় মাগুরার মিজানসহ নিহত ৭

বাংলাদেশ মাগুরা সদর

মাগুরা সংবাদ:

ফিরতি ঈদযাত্রার মধ্যে নাটোরের মহাসড়কে দুই বাসের সংঘর্ষে কলেজশিক্ষক, ছাত্র ও নারীসহ ৭ জন নিহত হয়েছে। গতকাল শনিবার বেলা সাড়ে ১১টার দিকে হাটিকুমরুল-বনপাড়া-ঢাকা মহাসড়কে বড়াইগ্রাম উপজেলার মহিষভাঙ্গা এলাকায় গাজী অটো রাইস মিলের সামনে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছে। আহতদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও নাটোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশ ও হাসপাতাল সূত্র জানিয়েছে, আহতদের মধ্যে কয়েক জনের অবস্থা আশঙ্কাজনক।

গতকাল ঢাকা থেকে রাজশাহীগামী ন্যাশনাল পরিবহনের একটি বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা সিয়াম পরিবহনের একটি বাসের মুখোমুখি সংঘর্ষ ঘটে। এ সময় ন্যাশনাল পরিবহনের বাসটি নিয়ন্ত্রণ হারিয়ে গাজী অটো রাইস মিলের সামনে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা অপর একটি ট্রাকের সঙ্গে ধাক্কা খেয়ে মহাসড়কের নিচে পড়ে যায়। এ সময় ট্রাকটিও উল্টে যায়। এতে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয়।

খবর পেয়ে হাইওয়ে পুলিশ, থানা পুলিশ ও বনপাড়া ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তাদের লাশ উদ্ধার করে। একই সঙ্গে স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল ও নাটোর সদর হাসপাতালসহ বিভিন্ন ক্লিনিকে ভর্তি করে। হাসপাতালে নেওয়ার পর মৃত্যু হয় আরেক জনের।

বনপাড়া হাইওয়ে থানার ওসি মশিউর রহমান জানান, নিহতরা হলেন নাটোর সদরের পাইকোরদোল গ্রামের প্রবাসী শাহজাহান আলীর কলেজপড়ুয়া ছেলে কাওসার আহমেদ (২০) ও তার ছোট বোন সাদিয়া খাতুন (১৪), চাঁপাইনবাবগঞ্জের এমদাদুল হকের ছেলে ও নাটোর সরকারি এনএস কলেজের দর্শন বিভাগের সহকারী অধ্যাপক মশিউর রহমান (৪৫), লালপুর উপজেলার ওয়ালিয়া গ্রামের রুহুল আমিনের স্ত্রী মোহনা আক্তার মিলি (২৪), মাগুরা সদরের সিংহডাঙ্গা গ্রামের সাদেক বিশ্বাসের ছেলে মিজানুর রহমান (৩০) এবং রাজশাহীর চারঘাটের রাকিব উদ্দিনের ছেলে রোহান (১৬) ও আবদুল জলিল (৬০) । এদের মধ্যে মোহনা আক্তার মিলির মৃত্যু হয় হাসপাতালে। তিনি জানান, নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এদিকে ঘটনার পরপরই জেলা প্রশাসক শামীম আহমেদ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতের প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা ও আহতদেরও চিকিৎসা খরচ দেওয়া হবে বলে জানান জেলা প্রশাসক।

জেলা প্রশাসক শামীম আহমেদ বলেন, আমরা যতটুকু জেনেছি বাস দুটির দ্রুত গতি বেগ থাকায় এবং ওভারটেকিং করার কারণে এই দুর্ঘটনা ঘটেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *