চেইনম্যান পদহীন শামসুর রহমান সেচ্ছাসেবক লীগের ভাবমূর্তি নষ্ট করেছে

মহম্মদপুর রাজনীতি

মাগুরা সংবাদ:

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ভঙ্গ করে মাগুরার মহম্মদপুর উপজেলার ভুমি অফিসের এক চেইনম্যান পদে নিয়োজিত কর্মচারী ক্ষমতাসীন দলের রাজনীতিতে নিজেকে  জড়িয়ে রেখেছেন। চেইনম্যানের পাশাপাশি উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন তিনি। নিয়মিত অংশ নেন দলের নানা কর্মসূচিতে।অথচ দীর্ঘ ১০ বছর আগে থেকেই তিনি সরকারি চাকরিতে নিয়োজিত আছেন।সম্প্রতি তিনি উপজেলার বালিদিয়া ও নহাটা ইউনিয়নে সেচ্ছাসেবক লীগের কমিটি  প্রদান করেন।বিষয়টি জেলা সেচ্ছাসেবক লীগের দৃষ্টিগোচর হলে এই বিষয়ে একটি প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেন।সেখানে বলা হয়েছে কেউ সরকারি চাকরি করলে তার পদ গঠনতন্ত্র অনুযায়ী বিলুপ্ত হয়ে যাবে।সেই ক্ষেত্রে ভুমি অফিসের চেইনম্যান পদহীন শামসুর রহমান অসৎ উদ্দেশ্য সেচ্ছাসেবক লীগের ভাবমূর্তি নষ্ট করেছেন।

সরকারি কর্মচারী (আচরণ) বিধিমালা ১৯৭৯-এর রাজনীতি ও নির্বাচনে অংশগ্রহণ অংশে বলা আছে, সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দলের বা রাজনৈতিক দলের কোনো অঙ্গসংগঠনের সদস্য হতে অথবা অন্য কোনোভাবে যুক্ত হতে পারবেন না অথবা বাংলাদেশ বা বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে বা কোনো প্রকারের সহায়তা করতে পারবেন না।

যেহেতু বিষয়টি সরকারি কর্মচারী বিধিমালা পরিপন্থী।তাই বিষয়টি খতিয়ে দেখে ওই কর্মচারীর বিরুদ্ধে কি ব্যবস্থা নেওয়া হবে সেটা এখনও জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *