ঝিনাইদহে এবার ইউপি সদস্য হলেন মাগুরার আড়পাড়া গ্রামের তৃতীয় লিঙ্গের পপি

মাগুরা সদর

মাগুরা সংবাদ:

ঝিনাইদহের শৈলকুপা উপজেলার ফুলহরি ইউনিয়নের ১নং সংরক্ষিত মহিলা ওয়ার্ডে এবার সদস্য পদে নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের শম্পা খাতুন পপি। নির্বাচনে অপর দুজনকে বিপুল ভোটে হারিয়েছে বিজয়ী হয়েছেন। হেলিকপ্টার প্রতীকে তিনি পেয়েছেন ২ হাজার ১০১ ভোট।

উপজেলা নির্বাচন অফিসার জুয়েল আহম্মেদ জানান, গত ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে ফুলহরি ইউনিয়নের ১, ২ ও ৩নং ওয়ার্ড নিয়ে গঠিত সংরক্ষিত মহিলা ওয়ার্ডের ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করে। নির্বাচনের ভোটগ্রহণের পর রাতে কেন্দ্রেই ফলাফল ঘোষণা করা হয়। তৃতীয় লিঙ্গের শম্পা খাতুন পপি বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হয়েছেন।

শম্পা খাতুন পপি জানান, তাদের বাড়ি ছিল মাগুরা জেলার আড়পাড়া গ্রামে। ছোটবেলায় তাকে ফুলহরি গ্রামে বিয়ে দেওয়া হয়েছিল। পরে স্বামী তাকে নির্যাতন করে তাড়িয়ে দেয়। পরে তিনি তৃতীয় লিঙ্গের সদস্যদের দলে চলে আসেন। পরে আবার ফুলহরি গ্রামে ফিরে এসে বসবাস করতে থাকেন। একপর্যায়ে তিনি মানুষের পাশে দাঁড়ান।

তিনি বলেন, যে আশা নিয়ে মানুষ তাকে নির্বাচিত করেছে তাদের সে আশা পূরণে চেষ্টা করবেন। তাদের ভোটের মর্যাদা রাখবেন। এলাকার উন্নয়নে কাজ করবেন।

নির্বাচনে তার আরও দুজন প্রতিদ্বন্দ্বী ছিলেন। এই জেলার কালীগঞ্জের ত্রিলোচনপুর ইউনিয়নে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তৃতীয় লিঙ্গের নজরুল ইসলাম ঋতু। গত সোমবার শপথ নিয়ে তিনি ইতিমধ্যে কাজ শুরু করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *