করোনা সংক্রমণের হার নিয়ন্ত্রণে মাগুরাসহ খুলনা বিভাগের ১০ জেলায়

বাংলাদেশ মাগুরা সদর

মাগুরা সংবাদ:

খুলনা বিভাগের ১০ জেলায় ৩১৯টি নমুনা পরীক্ষার পর একজনের করোনা শনাক্ত হয়েছে। তবে করোনায় কারও মৃত্যু হয়নি। অর্থাৎ খুলনা বিভাগে বর্তানে করোনা সংক্রমনের হার নিয়ন্ত্রণে আছে বলে স্বাস্থ্য বিভাগের সাথে সংশ্লিষ্টরা জানিয়েছেন।
বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক ডা: মো: মনজুরুল মুরশিদ শনিবার জানান, বিগত ২৪ ঘন্টায় বাগেরহাট, যশোর, ঝিনাইদহ, মাগুরা ও সাতক্ষীরায় কোন নমুনা পরীক্ষাই হয়নি। অর্থাৎ ওই পাঁচটি জেলায় যেমন একদিনে কোন করোনা শনাক্ত নেই তেমনি অন্য পাঁচটি জেলার মধ্যে খুলনায় ১৬৬টি, কুষ্টিয়ায় ১১৬টি, মেহেরপুরে ১৩টি ও নড়াইলে ১৩টি নমুনা পরীক্ষার পর কারও করোনা শনাক্ত হয়নি। শুধুমাত্র চুয়াডাঙ্গায় ১১টি নমুনা পরীক্ষার পর একজনের করোনা শনাক্ত হয়।
বিভাগীয় ভারপ্রাপ্ত স্বাস্থ্য পরিচালক বলেন, করোনা সংক্রমনের শুরু থেকে এ পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট মৃত্যু হয় তিন হাজার ১৮৭জনের এবং মোট শনাক্ত হয় এক লাখ ১৩ হাজার ৬৯ জনের। তবে বিভাগে এ পর্যন্ত মোট করোনার নমুনা পরীক্ষা হয় পাঁচ লাখ ৫৯ হাজার১১০জনের। শনাক্ত হওয়া এক লাখ ১৩ হাজার ৬৯ জনের মধ্যে এ পর্যন্ত সুস্থ্য হয়েছেন এক লাখ আট হাজার ৬৭৭জন। তবে বর্তমানে বিভাগের ১০ জেলায় করোনা নিয়ে হাসপাতালে ভর্তি আছেন এমন রোগীর সংখ্যা ৪৩জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *