মাগুরার শ্রীপুরের গড়াই নদীতে নৌকাবাইচ অনুষ্ঠিত

শ্রীপুর

মাগুরা সংবাদ:

আশরাফ হোসেন পল্টু, শ্রীপুর মাগুরা:

মাগুরার শ্রীপুরের গড়াই নদীতে গতকাল মঙ্গলবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে আছাদুজ্জামান স্মৃতি নৌকাবাইচ। শ্রীপুর উপজেলার নাকোল ইউনিয়নের গড়াই নদীতে গ্রাম-বাংলার ঐহিত্যবাহী এ নৌকাবাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় । শ্রীপুর আন্তঃইউনিয়ন নৌকাবাইচ আয়োজক কমিটি এ প্রতিযোগিতার আয়োজন করে ।
আয়োজক কমিটির সভাপতি, নাকোল ইউপি চেয়ারম্যান ও শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হুমাউনুর রশীদ মুহিতের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর ।
প্রতিযোগিতার উদ্বোধন করেন জেলা প্রশাসক ড. আশরাফুল আলম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জহিরুল ইসলাম,অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আফাজ উদ্দিন,অতিরিক্ত পুলিশ সুপার কামরুল হাসান, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।
প্রতিযোগিতায় খুলনা,কুষ্টিয়া,রাজবাড়ী,নড়াইল ও মাগুরার মোট ৮ টি নৌকা অংশ নেয় । প্রতিযোগিতায় অংশ নেয়া জলপরি নৌকা ১ম, লালন শাহ ২য় এবং ৩য় স্থান অধিকার করে আতিক হাসানের নৌকা।
প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। নৌকাবাইচ উপলক্ষে গড়াই নদীর সেতুর দু’প্রান্তে বসেছিল গ্রামীণ মেলা এবং নদীর দুই পাড়ে ভীড় জমেছিল হাজার হাজার নর-নারীর মিলন মেলা ।

 

Leave a Reply

Your email address will not be published.