নড়াইলে জমজমাট নৌকা বাইচ, প্রথম স্থান অধিকার করে মাগুরা টাইগারস

বাংলাদেশ মাগুরা সদর

মাগুরা সংবাদ:

বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে জেলা সদরের চিত্রা নদীতে অনুষ্ঠিত হয় জমজমাট নৌকা বাইচ প্রতিযোগিতা। শনিবার (২ অক্টোবর) দুপুরে ‘বিশ্ব পর্যটন দিবস এস এম সুলতান নৌকা বাইচ প্রতিযোগিতা’ শিরোনামের এই উৎসব দেখতে নদীর দুই তীরে ভিড় জমায় লাখো মানুষ। প্রতিযোগিতাটি চিত্রা নদীর শেখ রাসেল সেতু থেকে শুরু হয়ে এস এম সুলতান সেতুতে গিয়ে শেষ হয়। নারী ও পুরুষ প্রতিযোগির ছোট-বড় ১৪ টি নৌকা এতে অংশ নেয়।

নৌকাবাইচ উপলক্ষে আর্টক্যাম্প ও এতে অংশ নেওয়া শিল্পীদের চিত্র প্রদর্শনী, সংক্ষিপ্ত আলোচনা সভা ও পুরষ্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হয় জমজমাট এই আয়োজন। নড়াইল শহরের বাঁধাঘাট চত্বরে দিনব্যাপী এই উৎসবের আয়োজন করে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং জেলা প্রশাসন। প্রতিযোগিতা শেষে বাধাঘাট চত্বরে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা ও পুরস্কার বিতরনী।

নৗকা বাইচ প্রতিযোগিতায় কালাই গ্রুপের (বড় নৌকা) প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন মাগুরা সদরের খানবাড়িয়া গ্রামের জহুর মোল্লার আল্লার দান মাগুরা টাইগারস। দ্বিতীয় স্থান অধিকার করেন পাবনার মুক্তনগর এলাকার হাফিজুর রহমানের শাপলা এবং মাগুরার মোহাম্মদপুর ধুসরাইল গ্রামের আতর আলীর মায়ের দোয়া নৌকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *