মাগুরা শ্রীপুরে করোনা টীকাদান কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করলেন ডিসি

শ্রীপুর

মাগুরা সংবাদ:

আশরাফ হোসেন পল্টু, শ্রীপুর,মাগুরা:

শনিবার দুপুরে মাগুরার শ্রীপুর উপজেলাতে ইউনিয়ন পর্যায়ে করোনা টীকাদান কর্মসূচির শুভ উদ্বোধন ঘোষণা করা হয়েছে । মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দ্বারিয়াপুর ইউনিয়ন পরিষদ কেন্দ্রে এই কর্মসূচির উদ্বোধন করেন ।
মাগুরা জেলার শ্রীপুর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের মাধ্যমে ৪’হাজার ৮’শত জনকে প্রাথমিক পর্যায়ে টীকা প্রদান করা হয়েছে ।বিশেষ করে বৃদ্ধ ও বয়স্ক ব্যক্তিদের বাছাই করে তাদেরকেই এ টীকা দানের আওতায় আনা হয়েছে । তবে পরবর্তীতে সবাইকেই এ টীকার আওতায় আনা হবে বলেও সংশ্লিষ্টরা জানান।
উপজেলার কেন্দ্রগুলি ঘুরে দেখা যায়, সকাল ৯টা বাঁজতে না বাঁজতেই উপজেলার প্রতিটি কেন্দ্রে টীকা নিতে আসা অসংখ্য বয়স্ক নারী-পুরুষরে ভীড় ছিল চোখে পড়ার মতো । আবার ঘন্টার পর ঘন্টা দীর্ঘ লাইনে দাড়িয়ে থেকে কারো কারো ভাগ্যে মিলেছে এই কাঙ্খিতি টীকা। দেশে সর্বোপ্রথম এই টীকাদান কার্যক্রম শুরু হলে তখন এলাকার মানুষের মাধ্যে তেমন কোন সাড়া পড়েনি বললেই চলে ।তবে পরবর্তীতে করোনার প্রাদূর্ভাব বৃদ্ধি পেলে এ টীকার চাহিদা বেড়ে যায়। যেকারনে এবারের টীকাদান কর্মসূচিতে মানুষের উৎসাহ উদ্দীপণা ও উপস্থিতি ছিল চোখে পড়ার মতো । প্রতিটি কেন্দ্রেই টীকার বরাদ্ধের তুলনায় উপস্থিতির হার ছিল অনেক বেশী । তাই টীকা নিতে আসা লোকজনের উপচেপাড়া ভীড় ও উৎসাহ উদ্দীপণা দেখতে পেয়ে মাগুরা জেলা প্রশাসক ড. আশরাফুল আলম উপস্থিত সবার উদ্দেশ্যে বলেন, আপাতত প্রতিটি ইউনিয়নে ৬’শত লোককে এ টীকা দেওয়া হচ্ছে । তবে যারা টীকা নিতে বাদ পড়বে তাদেরকে খুব শিগ্রই এ টীকার আওতায় আনা হবে ।
উদ্বোধন অনুষ্ঠানে অন্যদের মধ্যে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা সিভিল সার্জন ডাঃ শহীদুল্লাহ দেওয়ান, মাগুরা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক মোজাম্মেল হক, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার লিউজা-উল-জান্নাহ, শ্রীপুরের সহকারী কমিশনার (ভূমি) শ্যামানন্দ কুণ্ডু, মাগুরার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জালাল উদ্দীন,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ রঈসউজ্জামান , শ্রীপুর প্রেসক্লাবের সভাপতি মুসাফির নজরুল ও দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কানন প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *