মাগুরা শ্রীপুরে কঠোর নিরাপত্তায় লক-ডাউন পালিত

শ্রীপুর

মাগুরা সংবাদ:

 

আশরাফ হোসেন পল্টু,শ্রীপুর, মাগুরা:

করোনা ভাইরাস প্রার্দূভাব প্রতিরোধে সারাদেশ ব্যাপী ৭দিনের লক-ডাউনের অংশ হিসেবে মাগুরা জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপণায় গোটা জেলাতেই ৩দিন ধরে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে লক-ডাউন কর্মসূচি পালন করা হচ্ছে । । যতদিন না, এ করোনা ভাইরাস মোকাবেলা করা সম্ভব হবে, ততদিন এ কর্মসূচি অব্যাহত থাকবে ।
লক-ডাউন শুরুর প্রথম দিন থেকেই মাঝে মাঝে ভারী বর্ষণ ও মাঝে মাঝে গুঁড়ি গুঁড়ি বৃষ্টিকে উপেক্ষা করে মাগুরার শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লিউজা-উল-জান্নাহ এর নেতৃত্বে সেনাবাহিনী, পুলিশ ও আনসার বাহিনীর সদস্যদের সহযোগিতায় বিভিন্ন হাট-বাজার, দোকান-পাট ও সড়কে অব্যাহতভাবে জনসচেতনতামূলক প্রচার-প্রচারণা ও মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে । জেলা, উপজেলা প্রশাসনের কড়া নজরদারি, সেনাবাহিনী ও পুলিশি টহলের কারণে সকল সড়কে যানবাহন চলাচল ও দোকান-পাট বন্ধ রয়েছে। সড়কে পথচারীদের আনাগোনা নেই বললেই চলে । হাট-বাজার লোকজন জনশূণ্য হয়ে পড়েছে । একই সাথে হতদরিদ্র , দুঃস্থ্য ও অসহায় মানুষের দুঃখ, দূর্দশা লাঘবে শ্রীপুুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী প্রতিনিয়তই লোকজনদের মাঝে পৌছে দেওয়া হচ্ছে । অপরদিকে বিধিনিষেধ উপেক্ষা করে যারা ঘরের বাইরে বের হচ্ছে, দোকান-পাট খুলে রেখে ব্যবসা করছে, অবৈধভাবে মোটরসাইকেল চালাচ্ছে, মাস্ক ব্যবহার করছে না ও নোংরা পরিবেশে প্যাথলজি পরিচালনা করছে তাদের বিরুদ্ধেও মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা আদায় করা হচ্ছে । উপজেলা সদরসহ বৃহত্তর লাঙ্গলবাঁধ, খামারপাড়া, সাচিলাপুর, রাধারনগর ও নাকোলসহ বিভিন্ন হাট-বাজারে লোকজন যাতে ভীড় জমাতে না পারে সে বিষয়েও নির্বাহী ম্যাজিস্ট্র্রেটের মাধ্যমে সর্বাত্বক মনিটরিং করা হচ্ছে ।
এবিষয়ে শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লিউজা-উল-জান্নাহ বলেন, চলমান যে করোনা মহামারি এ করোনা মহামারি প্রতিরোধ করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার কর্তৃক লকডাউন ঘোষণা করেছেন । যতদিন না আমরা এ করোনা ভাইরাস মোকাবেলা করতে পারব ততদিন এ অভিযান অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *