মাগুরার শ্রীপুরে দুই বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

শ্রীপুর

মাগুরা সংবাদ:

আশরাফ হোসেন পল্টু,শ্রীপুর, মাগুরা:

মাগুরার শ্রীপুর উপজেলার পৃথক দুইটি গ্রামে দুই বীর মুক্তিযোদ্ধাকে শনিবার সকালে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয়েছে। উপজেলার বরিশাট গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও শ্রীপুর উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী জালাল উদ্দিনের পিতা কাজী জিল্লুর রহমান শনিবার রাত ১টায় বার্ধক্যজনিত কারণে মাগুরা ২৫০ শয্যা হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো (৭২) বছর। তিনি স্ত্রী, ৩ পুত্র, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার বেলা ১১টায় রাষ্ট্রীয় মর্যাদায় নামাজে জানাজা শেষে গ্রাম্য কবরস্থানে দাফন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার লিউজা উল জান্নাহ স্থানীয় খেলার মাঠে গার্ড অব অনার প্রদান করেন।
অপরদিকে উপজেলার হরিন্দী গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও শ্রীপুর প্রেস ক্লাবের উপদেষ্টা মিঞা শাহাদত হোসেন শুক্রবার সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৭০ বছর। তিনি স্ত্রী, ৩ পুত্র, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। শনিবার বেলা ১০টায় রাষ্ট্রীয় মর্যাদায় নামাজে জানাজা শেষে তাকে গ্রাম্য কবরস্থানে দাফন করা হয়। সহকারী কমিশনার (ভূমি) হাসিনা মমতাজ হরিন্দী ঈদগাহ ময়দানে গার্ড অব অনার প্রদান করেন।
এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাকোল ইউপি চেয়ারম্যান হুমাউনুর রশিদ মুহিত, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ইকরাম আলী বিশ্বাস, শ্রীপুর প্রেস ক্লাবের সভাপতি মুসাফির নজরুল, শ্রীকোল ইউপি চেয়ারম্যান মোস্তাসিম বিল্লাহ সংগ্রাম, জেলা যুবলীগের আহবায়ক ফজলুর রহমানসহ উপজেলার মুুক্তিযোদ্ধাগণ জানাজায় অংশ নেন।
শ্রীপুরের এই দুই বীর মুক্তিযোদ্ধার মৃত্যুতে মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাড, সাইফুজ্জামান শিখর, উপাজেলা চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহিন, উপজেলা নির্বাহী অফিসার লিউজা উল জান্নাহ, শ্রীপুর প্রেস ক্লাব গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *