প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব মাগুরার আকরাম হোসেন

বাংলাদেশ মাগুরা সদর শিক্ষা

মাগুরা সংবাদঃ  

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নতুন সচিব নিযুক্ত করা হয়েছে মাগুরার সন্তান মো. আকরাম-আল-হোসেনকে। তাকে সিনিয়র সচিবের পদমর্যাদা দিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এর আগে তিনি বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান হিসেবে কর্মরত ছিলেন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে মো. আকরাম-আল-হোসেনসহ ৬ কর্মকর্তাকে সচিব থেকে সিনিয়র সচিব করা হয় ।

আকরাম-আল-হোসেনসহ পদোন্নতি পাওয়া ৬ সচিব একদিন আগে ভারপ্রাপ্ত সচিবের দায়িত্ব থেকে সচিব পদে পদোন্নতি পেয়েছিলেন। তার একদিন পরই সিনিয়র সচিবে পদোন্নতি পেলেন।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আকরাম-আল-হোসেনকে গত ১১ এপ্রিল ভারপ্রাপ্ত সচিবের পদমর্যাদায় বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনের চেয়ারম্যান করা হয়। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ আসিফ-উজ-জামানকে পরিকল্পনা কমিশনের সদস্য হিসেবে বদলি করেছে সরকার। নিয়মানুযায়ী তাদের সিনিয়র সচিব করে পূর্বের জায়াগায় পদায়ন করা হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় জানায়, নতুন ছয়সহ বর্তমানে সরকারের সিনিয়র সচিবের সংখ্যা হল ১১ জন। সিনিয়র সচিবদের পদমর্যাদা মন্ত্রিপরিষদ সচিব ও সচিবদের মাঝামাঝি। ২০১২ খ্রিস্টাব্দের ৯ জানুয়ারি মহাজোট সরকার প্রশাসনে প্রথমবারের মতো সিনিয়র সচিব নামে পদ চালু করে।

জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ ইনস্টিটিউটের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বেগম রৌনক জাহানকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *