আজ থেকে মাগুরায় করোনা ভ্যাকসিন প্রয়োগ শুরু

মাগুরা সদর

মাগুরা সংবাদ :

 

জেলার প্রথম পর্যায়ে ২৪ হাজার মানুষ পাবে করোনা ভ্যাক্সিন।আজ রবিবার সারা দেশের সাথে একযোগে মাগুরাতেও শুরু হবে ভ্যাকসিন প্রয়োগ। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, আগামীকাল রবিবার থেকে শুরু হবে করোনা টিকা দান কর্মসূচি।

গত ২৯ জানুয়ারি ২৪ হাজার  করোনা ভ্যাক্সিন মাগুরা এসে পৌঁছেছে, যা দিয়ে ২৪ হাজার মানুষকে টিকা দেওয়া যাবে। এজন্য ইতিমধ্যে নিবন্ধন শুরু হয়েছে। ১১ টি কেন্দ্রে দেওয়া হবে এ টিকা। ১১ টি কেন্দ্রের মধ্যে প্রতি উপজেলায় রয়েছে একটি করে কেন্দ্র।

বাকি আটটি   কেন্দ্রের ৮ টি মাগুরা ২৫০ শয্যার সদর হাসপাতালে, ২ টি সিভিল সার্জন অফিসে এবং একটি পুলিশ হাসপাতালে স্থাপিত হয়েছে। প্রত্যেক বুথে ৬ জনের একটি স্থায়ী দল থাকবে। এই ৬ জনের ২ জন স্বাস্থ্যকর্মী ও ৪ জন স্বেচ্ছাসেবক থাকবে। এছাড়াও কয়েকজন চিকিৎসক প্রস্তুত থাকবে জরুরী সেবা প্রদানের জন্য।

মাগুরার সিভিল সার্জন ডাক্তার শহীদুল্লাহ দেওয়ান জানান, নাম রেজিষ্ট্রেশন কাজের জন্য ৮ জনকে নিযুক্ত করা হয়েছে। মাইকিংসহ বিভিন্নভাবে প্রচারণা চালছে। ইতিমধ্যে প্রায় চার হাজার ব্যক্তি রেজিষ্ট্রেশন করেছেন। রবিবার থেকেই আমরা টিকা দেওয়া শুরু করব। তবে ৫৫ উর্ধ্ব ব্যক্তিদেরকে অগ্রাধিকার দেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *