নতুন দায়িত্বে মাগুরার কৃতি মুখ সাবেক গণশিক্ষা সচিব

মাগুরা সদর

 

মাগুরা সংবাদ:

 

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সদ্য বিদায়ী সিনিয়র সচিব মো. আকরাম-আল-হোসেনকে মাগুরা জেলার মেন্টরিংয়ের দায়িত্ব প্রদান করা হয়েছে।

সারাদেশে প্রাথমিক শিক্ষার মান উন্নয়ন ও শিক্ষাকে আরো বেগবান করতে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সমন্বয় ও মনিটরিং শাখা গত মঙ্গলবার ২৯ অক্টোবর এ আদেশ দেন।

উপসচিব আক্তারুন্নাহার সাক্ষরিত আদেশে বলা হয়, ১ নভেম্বর থেকে মো. আকরাম-আল-হোসেন পিআরএল এ গমন করবেন। প্রাথমিক শিক্ষাকে আরো বেগবান করতে করতে এসময় মাগুরা জেলার মেন্টর হিসেবে দায়িত্ব পালন করবেন। এ বিষয়ে শিক্ষা প্রতিমন্ত্রী আনুমোদন রয়েছে বলেও বলা হয়।

উল্লেখ্য, ২০১৬ সালের ৮ মে থেকে ২০১৮ পর্যন্ত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পদে দায়িত্ব পালন করেছেন আকরাম আল হোসেন। এরপর তিনি ভারপ্রাপ্ত সচিব পদে নিযুক্ত হন ও ৯ মে ২০১৮ হতে ২৩ সেপ্টেম্বর ২০১৮ পর্যন্ত বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। তিনি ২০১৮ সালের ২৪ সেপ্টেম্বর থেকে বাংলাদেশের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। সবশেষ ২০২০ সালের ৫ জুলাই বাংলাদেশ সরকার আকরাম আল হোসেন কে সিনিয়র সচিব হিসেবে পদোন্নতি প্রদান করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *