মাগুরায় জাতীয় শোক দিবস পালন

মাগুরা সদর

মাগুরা সংবাদ:

মাগুরায় যথাযোগ্য মর্যাদায় শনিবার জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে সকাল সাড়ে ৭ টায় স্থানীয় নোমানী ময়দানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের সংসদ সদস্য বীরেন শিকদার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগ ও এর অংঙ্গ সংগঠন, বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।
পুষ্পস্তবক অর্পণ শেষে সকাল ৮ টায় আছাদুজ্জামান মিলনায়তনে জেলা প্রশাসক ড. আশরাফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন, মাগুরা-১ আসনের এমপি এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর, মাগুরা-২ আসনের এমপি বীরেন শিকদার, পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুন্ডু, সিভিল সার্জন ডাক্তার প্রদীপ কুমার সাহা, সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ প্রমুখ।
এছাড়া জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, সরকারি শিশু পরিবারের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাংকন প্রতিযোগিতা ও দোয়া মাহফিল, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় শোক দিবসের সাথে সঙ্গতিপূর্ণ অনলাইনভিত্তিক কবিতা আবৃতি, চিত্রাংকন,রচনা,হামদ-নাত প্রতিযোগিতা, ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল শহীদের আতœার মাগফেরাত কামনা করে সকল মসজিদে বিশেষ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন হয় । এর পাশাপাশি শহরের গুরুত্ব স্থানসমূহে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ প্রচার ও তাঁর জীবনের উপর নির্মিত প্রামাণ্য চলচ্চিত্র প্রর্দশনসহ বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতীয় শোক দিবস পালন করা হয়।
তাছাড়া জেলা আওয়ামীলীগ আলোচনা, মসজিদে বিশেষ মোনাজাত ও মিলাদ মাহফিলের আয়োজন করে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *