মাগুরায় ৩’৮৫ জন ভিক্ষুককে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী প্রদান

মাগুরা সদর

মাগুরা সংবাদ :

আশরাফ হোসেন পল্টু:


মাগুরায় করোনা ভাইরাসের কারণে ভিক্ষুকদের মাঝে সাহায্যের হাত বাড়িয়েছে মাগুরা সদর উপজেলা পরিষদ। তারা পৌরসভার ৯ টি ওয়ার্ড ও সদর উপজেলার ১৩ ইউনিয়নের তালিকাভুক্ত ৩৮৫ জন ভিক্ষুকের মাঝে নগদ অর্থ ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে। রবিবার সকাল সাড়ে ১০ টায় মাগুরা সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে এ নগদ অর্থ ও খাদ্য সামগ্রী দেয়া হয়। এ সময় সদর উপজেলা চেয়ারম্যান আবু নাসির বাবলু, রাঘবদাইড় ইউপি চেয়ারম্যাান আশরাফুল আলম বাবুল ফকির, জগদল ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, কুছুন্দি ইউপি চেয়ারম্যান আবুল কাশেম ও হাজরাপুর ইউপি চেয়ারম্যান কবির হোসেন উপস্থিত ছিলেন।
মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান জানান, আমরা করোনা ভাইরাসের প্রার্দুভাব এড়াতে সদরের ১৩ ইউনিয়নের মাঝে ইতিমধ্যে গরীর, দুস্থ, অসহায় মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। এবার পৌরসভা ও সদরের ১৩ ইউনিয়নের ৩৮৫ জন তালিকাভুক্ত প্রতি ভিক্ষুককে দেয়া হল নগদ পাঁচশত টাকা ও খাদ্য সামগ্রী। বিতরণকৃত খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে চাল ৫ কেজি, আলু ৩ কেজি, চিনি ১ কেজি ও ডাল ১ কেজি।
মাগুরা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক জাহিদুল আমিন জানান, করোনার মাঝে জেলায় গরীর, দুস্থ, প্রতিবন্ধী ও অসহায় মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়েছে জেলা সমাজসেবা অধিদপ্তর। জেলা সমাজসেবা অধিদপ্তর অসহায় মানুষের সাহাযোর্থে ধাপে ধাপে ৬ লক্ষ টাকা প্রদান করবে। রবিবার পৌরসভা ও সদরের ১৩ ইউনিয়নের ভিক্ষুক, প্রতিবন্ধী ভিক্ষুকদের মাঝে নগদ ১ লক্ষ ৯২ হাজার ৫০০ টাকা প্রদান করেছে। পরবর্তীতে জেলার বিভিন্ন উপজেলায় এ নগদ অর্থ সহায়তা দেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *