শ্রীপুরে কৃষানের কাজ করে অসহায়দের ঔষধ ও খাদ্য সামগ্রী কিনে দিচ্ছে যুবসমাজ

শ্রীপুর

মাগুরা সংবাদ :

আশরাফ হোসেন পল্টু, শ্রীপুর প্রতিনিধি:


মাগুরার শ্রীপুর উপজেলার দোরাননগর গ্রামের ৫০ জনের একদল যুবসমাজ করোনা পরিস্থিতিতে দুস্থ ও গরিবদের মাঝে দাঁড়ানোর এক ব্যতিক্রমধর্মী পদক্ষেপ গ্রহণ করেছে । দেশের এ প্রতিকূল পরিবেশে মানুষকে অর্থনৈতিকভাবে বড় ধরণের সাহায্য করার মতো সামর্থ তাদের নেই বললেই চলে । তারপরও এলাকার কিছু গরীব, দুস্থ ও অসহায় মানুষের পাশে দারকার । বিষয়টি ভেবে মানবিক কারণে ওই গ্রামের ইউপি সদস্য রমেশ চন্দ্র বালার নেতৃত্বে এলাকার ৫০ জন যুবক ঐক্যবদ্ধ হয়ে পরের জমিতে কামলার কাজ বেছে নেয়। এদের মধ্যে অধিকাংশ যুবকই বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র। এই ৫০ জন যুবক সকাল থেকে বিকেল পর্যন্ত বিত্তবানদের ক্ষেতে কামলার কাজ করে যে টাকা আয় হচ্ছে তা দিয়ে গ্রামের দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ঔষধ, চাল, ডাল, আলু, লবন, তেল, সাবানসহ বিভিন্ন উপকরণ কিনে দিয়ে নিজেদের ধণ্য মনে করছে । এতে একদিকে যেমন সুবিধা পাচ্ছেন জমির মালিকগণ ঠিক তেমনি উপকার পাচ্ছেন এলাকার দুস্থরা।
এলাকার একজন বিশিষ্ট সমাজসেবক ও সাংবাদিক আইয়ুব হোসেন খান বিষয়টি জানতে পেরে নিজেগুণে উৎসাহিত হয়ে যুবসমাজের ভাল কাজের প্রতি শ্রদ্ধা জানিয়ে ও তাদের কাজের গতিকে আরোও বৃদ্ধি করার লক্ষে তাঁর নিজ তহবিল থেকে বেশকিছু নগত অর্থ যুবসমাজের ফান্ডে অনুদান স্বরুপ প্রদান। ভবিষ্যতেও তিনি এধরণের আরোও ভাল কাজের জন্য সহযোগিতা করবেন বলেও সবাইকে আস্বস্ত করেন।
এ বিষয়ে ইউপি সদস্য রমেশ বালা জানান, দোরাননগর হিন্দু অধ্যুষিত এ এলাকায় গরীবদের জন্য তেমন কোনো সহযোগিতা কেউ করেননি । তাই তারা নিজ উদ্যোগে যতটুকু সম্ভব নিজ গ্রামের দুস্থ ও গরীবদের জন্য সহযোগিতা করার চেষ্টা করে যাচ্ছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *