করোনা সহায়তায় প্রশংসায় পঞ্চমুখ মাগুরার কৃতি সন্তান পাবনার পুলিশ সুপার গৌতম

শালিখা

মাগুরা সংবাদ :

শহিদুজ্জামান চাদ,শালিখা,মাগুরা:

সমস্ত বিশ্ব ‌যখন প্রানঘাতী করোনা ভাইরাসের প্রকোপে স্তম্ভিত। খাদ্যের অভাবে মানুষ যখন না খেয়ে অনাহারে অসহায় দিন জীবন যাপন করছে, ঠিক এমন সময় এইসব হতদরিদ্র দিনমজুর লোকজনের পাশে বারংবার সহায়তার জন্য এগিয়ে এসেছেন পাবনা জেলার সদ্য পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার জনাব গৌতম কুমার বিশ্বাস সহ জেলার সকল পুলিশ পরিবার। যবে থেকে এই প্রানঘাতি করোনার আভাস এসেছে তবে থেকেই বিভিন্ন ভাবে জনগণকে সচেতনতার উপদেশ দিয়েছেন এবং পাশাপাশি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন।

বেশি করে যাচ্ছেন আর্থিক সহায়তার জন্য, পুলিশ যে সর্বদা সকল সমস্যা সম্মুখীন হয়েও কিভাবে দেশের জনগণকে সুন্দর সুস্থ ভাবে রাখতে সক্ষম সেটা বুজিয়েছেন পাবনা জেলার পুলিশ সুপার গৌতম কুমার বিশ্বাস। জনগণকে মাস্ক, খাদ্য সামগ্রী, নিত্য প্রয়োজনীয় সামগ্রী বিতরণ করছেন। কিছুদিন আগেই তিনি তার গ্রামের বাড়ি মাগুরা জেলার শালিখা উপজেলার সিংড়ায় ১০০ জন দুস্থ দরিদ্র পরিবারের মধ্যে চাউল, ডাউল, তেল, সাবান, মাস্ক অন্তত পক্ষে ১০ দিন চলতে পারবে। নিজ উদ্যোগে নিজের অথার্য়নে বন্ধু বান্ধবের মাধ্যমে এইসব বিতরণ করছেন।

এরপরও গতকাল ২১ই এপ্রিল মঙ্গলবার তিনি পাবনা জেলার পুলিশের পক্ষ থেকে ২০০শত রিক্সাচালকের মাঝে নিজে দাড়িয়ে থেকে মাস্ক ও ১০০শত টাকা দান করেছেন ও সচেতনতার উপদেশ দিয়েছেন। এছাড়াও ব্যকতিগতভাবে মোবাইল ফোনে যে যখন অভাব অনঠনের কথা বলেছেন চেষ্টা করছেন সাধ্যমত অপরকে কিছু দেবার জন্য। এসপি গৌতম কুমার বিশ্বাস জানান, যারা সম্মান হানির জন্য ত্রান চাইতে পারেন না তারা মুঠোফোনে জানালেই ত্রান পৌঁছে যাবে।

তিনি আরও বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধুর তণুয়া আমাদের মাতৃতুল্য তিনি আমাদের অন্নদাএী, তার নির্দেশ মত আমরা পুলিশ পরিবার নিজের সন্তানদের চোখের জল উপেক্ষা করেও ঘর থেকে বেরিয়ে পড়ি। রাতদিন ২৪ ঘন্টা দেশের সেবায় নিজেদের উতসর্গ করছি। তিনি আরও জানান করোনা ভাইরাস প্রতিরোধে সকলকে সামাজিক দুরত্ব মেনে চলতে হবে। করোনার বিরুদ্ধে সবাই একহলেই কেবল এটি দুর করা সম্ভব বলে পুলিশ সুপার জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *