মাগুরার ১১টি সহ তিন জেলার ৪৭টি নমুনা যশোরে

বাংলাদেশ

মাগুরা সংবাদ :

করোনাভাইরাস পরীক্ষার জন্য যশোরের পার্শ্ববর্তী তিন জেলা থেকে নমুনা পৌছেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে। ১৮ এপ্রিল শনিবার যশোরের পার্শ্ববর্তী তিন জেলা (যশোর, মাগুরা ও নড়াইল) থেকে ৪৭ টি করোনার নমুনা বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। রিপোর্টটি তৈরি করার আগ পর্যন্ত দ্বিতীয় দিনের নমুনা পরীক্ষা চলমান ছিল। প্রথম দিনে যশোরের ১৩ টি নমুনা দিয়ে পরীক্ষা শুরু হয়েছিল আর নমুনার সকল ফলাফল নেগেটিভ পাওয়া গিয়েছিল।

তিন জেলার ৪৭ টি নমুনার মধ্যে যশোর থেকে ২৭ টি, মাগুরা থেকে ১১ টি ও নড়াইল থেকে ৯ টি নমুনা বিশ্ববিদ্যালয়ে পাঠানো হয়। শনিবার রাতে যবিপ্রবি জিনোম সেন্টারের সহযোগী পরিচালক ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ইকবাল কবীর জাহিদ এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে জানতে চাইলে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন জানান, “ নমুনা একবারে না এসে যদি ভিন্ন ভিন্ন সময়ে আসে তাহলে নমুনা পরীক্ষায় বিঘ্ন ঘটে। তবে আশা করছি আগামী দিনে পার্শ্ববর্তী জেলা থেকেও নমুনা আসবে এবং অধিক নমুনা আসলেও পরীক্ষা করার সক্ষমতা আমাদের রয়েছে। বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী এলাকার জনগণের উদ্দেশ্যে তিনি জানান, যবিপ্রবিতে কোনো করোনা রোগী পরীক্ষা করাতে আসবে না, পার্শ্ববর্তী জেলাগুলো থেকে সিভিল সার্জনের মাধ্যমে অতি সুরক্ষিতভাবে নমুনা আসবে আর আমাদের জিনোম সেন্টারে সতর্কতার সাথে তা পরীক্ষা হবে, এ নিয়ে আতঙ্কিত বা ভীতসন্ত্রস্ত হওয়ার কিছু নেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *