কেন্দ্রে দায়িত্ব পাবেন না মাগুরার যে সকল শিক্ষকরা

শিক্ষা

মাগুরা সংবাদঃ

যশোর শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র শিক্ষকদের উদ্দেশ্যে বলেছেন, যেসব শিক্ষক এলাকায় টিউশনের সাথে জড়িত; তাদেরকে পরীক্ষা কেন্দ্রের দায়িত্ব দেয়া হবে না। সেই সাথে প্রতিদিনের পরীক্ষার খাতা কেন্দ্রে রাখা যাবেনা। ওইদিনই বোর্ডে পাঠানোর ব্যবস্থা করতে হবে।

তিনি বলেন, অটিস্টিক পরীক্ষার্থীদের পরীক্ষা নেয়ার জন্য আলাদা ব্যবস্থা করতে হবে। পরীক্ষা শেষে তাদের (অটিস্টিক শিক্ষার্থী) খাতা হলুদ কাপড়ে মুড়িয়ে বোর্ডে পাঠাতে হবে।

যশোর শিক্ষা বোর্ডের অডিটোরিয়ামে সোমবার অনুষ্ঠিত ২০২০ সালের এসএসসি পরীক্ষা সুষ্ঠু, নকল মুক্ত ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের লক্ষে কেন্দ্র সচিবদের সাথে দুইদিন ব্যাপী মতবিনিময় সভার প্রথম দিনে দিক নির্দেশনা মূলক বক্তব্যে তিনি এ কথা বলেন।

এদিন মতবিনিময় সভায় ১০ জেলার ২৮৬ জন কেন্দ্র সচিবদের মধ্যে প্রথম দিনে পাঁচ জেলার ১৫৩ নিয়ে মতবিনিময় করা হয়। জেলা গুলো হচ্ছে খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, কুষ্টিয়া ও মেহেরপুর। মঙ্গলবার যশোর, ঝিনাইদহ, মাগুরা, নড়াইল ও চুয়াডাঙ্গার ১৩৩ জন কেন্দ্র সচিবদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হবে।

বোর্ডের সচিব প্রফেসর আলী আর রেজার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) জাহাঙ্গীর হোসেন, সহকারি পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) শেখ আমিনুল ইসলাম, উপসহকারি প্রকৌশলী কামাল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *