মাগুরায় এবারে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৯ হাজার ৯৪৭জন

মাগুরা সদর শিক্ষা

মাগুরা সংবাদঃ

আগামী ৩ থেকে ফেব্রুয়ারি শুরু হবে এসএসসি পরীক্ষা। এই পরীক্ষায় যশোর বোর্ডের ২৮৬ কেন্দ্রে অংশ নেবে ২ হাজার ৫২১ টি বিদ্যালয়ের ১ লাখ ৬১ হাজার ৬৯০ শিক্ষার্থী। এর মধ্যে ছেলে পরীক্ষার্থীর চেয়ে ৬ হাজার ৪২ জন বেশি অংশ নেবে মেয়ে পরীক্ষার্থী।

পরীক্ষা সুষ্ঠু ভাবে গ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে বলে জানায় শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। ইতোমধ্যে সকল পরীক্ষার্থীর প্রবেশপত্র অনলাইনে দেয়া হয়েছে। প্রত্যেকটি বিদ্যালয় বোর্ডের অনলাইন থেকে ডাউন লোড করে কালার প্রিন্ট করে তাদের পরীক্ষার্থীদের প্রদান করতে পারবে। এদিকে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের কারণে দুইদিন পিছিয়ে যাওয়া পরীক্ষার পরবর্তী রুটিন প্রকাশ করেছে বোর্ড।

বোর্ডের দেয়া তথ্যানুযায়ী নিয়মিত ও অনিয়মিত ১ লাখ ৬১ হাজার ৬৯০ পরীক্ষার্থীর মধ্যে ছেলে ৮০ হাজার ৬৭০ জন ও মেয়ে ৮১ হাজার ২৫। তার মধ্যে মোট নিয়মিত পরীক্ষার্থী ১ লাখ ৩৭ হাজার ১৫০ জনের মধ্যে ছেলে ৬৫ হাজার ৫৫৪ জন ও মেয়ে ৭১ হাজার ৫৯৬। ছেলের তুলনায় মেয়ে পরীক্ষার্থী বেড়েছে ৬ হাজার ৪২ জন। এদিকে অনিয়মিত মোট ২৪ হাজার ১৬৬ পরীক্ষার্থীর মধ্যে ছেলে ১৪ হাজার ৮৬৪ ও মেয়ে ৯ হাজার ৩০২ জন। এর মধ্যে খুলনায় অংশ নেবে ২৪ হাজার ৪৬০ পরীক্ষার্থী, বাগেরহাটে ১৩ হাজার ৮৮৭ পরীক্ষার্থী, সাতক্ষীরায় অংশ নেবে ১৮ হাজার ১০৯ পরীক্ষার্থী, কুষ্টিয়ায় অংশ নেবে ২২ হাজার ১১০ পরীক্ষার্থী, চুয়াডাঙ্গায় অংশ নেবে ১০ হাজার ৪৫০ পরীক্ষার্থী, মেহেরপুরে অংশ নেবে ৭ হাজার ৮৭১ পরীক্ষার্থী, যশোরে অংশ নেবে ২৭ হাজার ৮৪৪ পরীক্ষার্থী, ঝিনাইদহে অংশ নেবে ১৮ হাজার ১৪৯ পরীক্ষার্থী ও মাগুরায় অংশ নেবে ৯ হাজার ৯৪৭ পরীক্ষার্থী।

এ ব্যাপারে পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মাধব চন্দ্র রুদ্র জানান পরীক্ষা সুষ্ঠু ভাবে গ্রহণের লক্ষ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *