মাগুরায় অবৈধ গাড়িঃ প্রশাসনের গলার কাঁটা হয়ে দাড়াতে পারে

মাগুরা সদর

মাগুরা সংবাদঃ

মাগুরায় এখন অবৈধ নসিমন-করিমন ও অটোর যন্ত্রণায় অতিষ্ঠ হয়ে পড়েছে সাধারণ পথচারীরা। মাগুরা শহরের প্রধান সড়কগুলো এমনকি উপজেলাগুলোতে এখন অটো ও অবৈধ নছিমন-করিমনের দখলে। এই অবৈধ যান এর কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দুর্ঘটনা।কিছুদিন আগেও পৃথক সড়ক দুর্ঘটনায় অবৈধ নসিমন ও ট্রলির কারণে প্রাণ গেল শংকর ও ইয়াছিন নামের দু’জনের।

মহাসড়কে অবৈধ নছিমন করিমন ও ট্রলি ট্রাফিকের সামনেই অবাধে চলাফেরা করছে। এদেরকে না আটকিয়ে বৈধ যানবাহনের সব কাগজপত্র থাকা সত্ত্বেও কোনো না কোনো অজুহাত দেখিয়ে মামলা দিচ্ছে। মোটরসাইকেল মামলা দেয়া হচ্ছে কিন্তু অবৈধ নছিমন-করিমন ও ট্রলি চালকদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না বলে জানা যায়। আর মাগুরা শহরের প্রধান সড়কগুলো দখলে রয়েছে অটোচালকদের। কোন নিয়ম শৃঙ্খলা তোয়াক্কা করে না তারা। তিন চারটি লাইন করে কে কার আগে যেতে পারে এমন কম্পিটিশন চালায় তারা।

যেখানে সেখানে দাঁড় করিয়ে যাত্রী ওঠানামা করান তারা। মাঝে মাঝে দেখা যায় হঠাৎ করেই কোন দিকে না তাকিয়ে রাস্তার মাঝখানে গাড়ি দাঁড় করিয়ে যাত্রী তুলছে এই অটোচালকরা। এর কারণে প্রতিনিয়ত ঘটছে এই সড়কটিতে ছোট বড় দুর্ঘটনা। পুরোপুরি নীরব ভূমিকায় পৌর কর্তৃপক্ষ ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এই অটো শুধু শহরের রাস্তায় নই মহাসড়কও দখলদারিত্ব চালিয়ে যাচ্ছে। থ্রি হুইলার কোন যান মহাসড়ককে উঠতে পারবে না মহামান্য আদালতের এমন নির্দেশনা কে তোয়াক্কা করছে না অটো, অবৈধ নছিমন-করিমন ও ট্রলির চালকরা। এরা রাস্তায় বেপরোয়াভাবে গাড়ি চালাচ্ছে। ইতিপূর্বে এই গাড়ি বন্ধের জন্য মানববন্ধন করা হয়েছে তবুও প্রশাসনের টনক নড়ছে না। আর এই অবৈধ নছিমন করিমন এর কারণে প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। অবৈধ নছিমন-করিমন প্রস্তুতকারক কারখানা গুলো অতিসত্বর বন্ধ করে না দিলে একসময় এরাই প্রশাসনের গলার কাঁটা হয়ে দাঁড়াবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *