১৭ কোটি টাকার মধ্যে মাগুরায় ৬ই অক্টোবর বৃত্তির চেক বিতরণ

মাগুরা সদর শিক্ষা

মাগুরা সংবাদঃ

যশোর শিক্ষা বোর্ডের উদ্যোগে প্রাথমিক শিক্ষা সমাপণী থেকে উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১লাখ শিক্ষার্থীকে বৃত্তি ও মেধাবৃত্তির টাকা প্রদান করা হবে। এরমধ্যে যশোর শিক্ষা বোর্ডের বৃত্তির ১৭ কোটি টাকার চেক দেয়া শুরু হবে আগামীকাল রবিবার থেকে। যশোর শিক্ষা বোর্ড সূত্র এ তথ্য জানিয়েছেন। আগামী ৬ অক্টোবর রোববার থেকে যশোর বোর্ডের উদ্যোগে বৃত্তির চেক বিতরণ কার্যক্রম শুরু করা হবে। ওই দিন বিতরণ করা হবে যশোর মাগুরা ও মেহেরপুর জেলার শিক্ষার্থীদের।
৭ অক্টোবর দেয়া হবে খুলনা, বাগেরহাট জেলার শিক্ষার্থীদের। ৯ অক্টোবর সাতক্ষীরা, কুষ্টিয়া এবং ১০ অক্টোবর ঝিনাইদহ, মাগুরা, নড়াইল জেলার বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের মাঝে বৃত্তির চেক বিতরণ করা হবে।
বোর্ডের হিসাব শাখা থেকে জানা গেছে, ২০১৮-২০১৯ অর্থবছরে যশোর শিক্ষাবোর্ডে ১০ জেলার ২ হাজার ৫০০ শিক্ষাপ্রতিষ্ঠান থেকে প্রায় ১ লাখ শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এসব শিক্ষার্থী বৃত্তি পেয়েছে পিইসি, জেএসসি, এসএসসি ও এইচএসসি পরীক্ষায়। তাদের মাঝে বৃত্তির ১৭ কোটি টাকার চেক বিতরণ করা হবে। এরমধ্যে পিইসি, জেএসসি, এসএসসি শিক্ষার্থীদের দেয়া হবে দুই বছরের টাকার চেক। শুধুমাত্র এইচএসসির বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের দেয়া হবে চার থেকে পাঁচ বছরের টাকার চেক। কোনো শিক্ষার্থী যদি অনার্স পড়ে তাকে দেয়া হবে চার বছরের টাকার চেক। আবার কোনো শিক্ষার্থী যদি এমবিএ ভর্তি হয় তাকে দেয়া হবে পাঁচ বছরের টাকার চেক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *