বিশ্বকাপে নিজের দূর্দান্ত পারফরম্যান্সের কৃতিত্ব প্রধানমন্ত্রীকে দিলেন সাকিব

খেলাধুলা

মাগুরা সংবাদঃ

কে না চায় বিশ্বকাপে ভালো করতে? সবাই চায়। তবে সাকিবের মতন ভালো কি কখনোই আর কেউ করতে পারবে? ব্যাট হাতে ৬০৬ রান এবং বল হাতে ১১ উইকেট! তবে সাকিবের এতটা ভালো করার কারণ কি? ওয়ানডের নাম্বার ওয়ান অলরাউন্ডার এবার নিজেই জানালেন ইংল্যান্ড বিশ্বকাপে ভালো খেলার কারণ স’ম্পর্কে!

সাকিব আল হাসান বিশ্বকাপে নিজের এই অনন্য পারফরমেন্সের কৃতিত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে। সাকিবের মতে, বিশ্বকাপের জন্য এত প্রস্তুতি কিংবা পরিকল্পনার বীজ গেঁথে দিয়েছেন প্রধানমন্ত্রী নিজেই।

বিশ্বকাপে যে ভালো করতেই হবে তার কারণ জিজ্ঞাসা করলে সাকিব জানান, ‘বড় কারণ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উনি আমাকে একবার বলেছিলেন, ‘দেখো, আগে আম’রা শচীনের নাম শুনতাম। ইম’রান খানের কথা বলত মানুষ। কিন্তু আমাদের বলার মতো ও রকম কেউ ছিল না। এখন আম’রা তোমা’র কথা বলতে পারি।’

প্রধানমন্ত্রীর কথাটা আমা’র মনে গেঁথে যায়। ভাবলাম, আমা’র কথা সবাই বলতে পারছে ঠিক আছে। এক নম্বর অলরাউন্ডার আছি অনেক দিন, তা–ও বুঝলাম। তারপরও ও রকম বড় কিছু তো আমি কখনো করিনি! বিশ্ব ক্রিকে’টে তো ও রকম স্বীকৃতি কখনো আসেনি আমা’র।

উনি এটা বলার পর মনে হলো, সত্যি সত্যি এ রকম কিছু একটা করা যায় কি না। যেহেতু মানুষ বলে, যেহেতু মানুষ বিশ্বা’স করে, স্বয়ং প্রধানমন্ত্রী যেখানে বলছেন, তার মানে তো সম্ভব! চেষ্টা তো করতে দোষ নেই। এর পরপরই ছিল বিশ্বকাপ। আগের বিশ্বকাপগুলোয়ও বড় কিছু করা হয়নি, ভাবলাম এবার কিছু করা যায় কি না।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *