শালিখা উপজেলা চেয়ারম্যান কামাল ও শ্রীপুর উপজেলা চেয়ারম্যান শাহিনকে আ.লীগ থেকে বহিস্কার

মাগুরা সদর রাজনীতি

মাগুরা সংবাদঃ

দলীয় সিদ্ধান্ত অমান্য করায় আওয়ামী লীগ থেকে দুই শতাধিক নেতা বহিষ্কার হতে যাচ্ছেন। এরই মধ্যে শুরু হয়েছে বহিষ্কার প্রক্রিয়া। দলটির সম্পাদকমণ্ডলীর পরবর্তী সভায় তাদের সাময়িক বহিষ্কার ও কারণ দর্শানোর দিনক্ষণ নির্ধারণ করা হবে।জানা গেছে, সম্পাদকমণ্ডলীর সভায় সিদ্ধান্তের পর বহিষ্কৃতদের কয়েক ধাপে চিঠি দেয়া হবে। একই সঙ্গে কেন তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না তা জানতে চেয়ে নোটিশ দেয়া হবে। এর আগে, গত শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে (গণভবন) দলটির উপদেষ্টা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় ওইসব নেতাদের সাময়িক বহিষ্কার ও শোকজের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

দলের সিদ্ধান্ত অমান্য করে গেল নির্বাচনীয় প্রার্থী হয়েছিলেন এবং ওইসব প্রার্থীদের সহায়তা করেছিলেন এমন নেতাদের তালিকা প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে খুলনায় ৪১, রাজশাহীতে ২০, সিলেটে ৩২, রংপুরে ২৬, বরিশালে ১৭, ময়মনসিংহে ২০, ঢাকায় ৪৫ জনের বেশি এবং চট্টগ্রামে ১৭ জনের বেশি।

এদের মধ্যে ২০০ জনের নাম জানা গেছে।এদের মধ্যে মাগুরা জেলার শালিখায় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও  শালিখা উপজেলার চেয়ারম্যান  অ্যাডভোকেট কামাল হোসেন ও শ্রীপুরে উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সদস্য মাহমুদুল গনি শাহিনের নাম আছে ।

Leave a Reply

Your email address will not be published.