শালিখায় খাদ্য গুদামে ধান ও চাল সংগ্রহের উদ্বোধন

শালিখা

মাগুরা সংবাদঃ

শহিদুজ্জামান চাঁদ,শালিখা,মাগুরাঃ

মাগুরার শালিখা উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে ২২মে বুধবার বিকাল ৩ টায় আড়পাড়া এলএসডিতে (খাদ্য গুদাম) অভ্যন্তরীণ বোরো ধান ও চাল সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।
উপজেলা খাদ্যনিয়ন্রক কর্মকর্তা মিনা খানমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার সুমী মজুমদার।
আড়পাড়া ওসিএলএসডি মোঃ কামরুল ইসলাম এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রেজাউল ইসলাম, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ ইলিয়াসুর রহমান,আড়পাড়া কৃষি ব্যাংক এর ম্যানেজার তাপষ কুমার বিশ্বাস,মিল কল মালিক সমিতির সভাপতি মুন্সী আবুল কালাম আজাদ,সাংবাদিক ফোরাম এর সভাপতি মোঃ তুহিন ইসলাম,সাধারণ সম্পাদক শহিদুজ্জামান চাঁদ,যুবলীগ নেতা সাজেদুর রহমান বিকো,ছাত্রলীগের সাধারণ সম্পাদক জাবেরুল ইসলাম সাগর প্রমূখ।
বক্তারা বলেন, ধান সংগ্রহ শুরু হলেই ধানের দাম বৃদ্ধি পাওয়ার সাথে সাথে কৃষকরা ন্যায্যমূল্য পাবে। দেশের চাহিদা মিটিয়ে সরকার চাল রপ্তানী করার সিদ্ধান্ত নিয়েছে৷ প্রধান অতিথি সুমী মজুমদার বলেন, শালিখা উপজেলার প্রকৃত কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ ও প্রকৃত লাইসেন্স ধারী মিল কল মালিকদের কাছ থেকে চাল সংগ্রহ করতে হবে ৷ চাল ও ধান নিয়ে যেন কোন প্রকার সিন্ডিকেট না হয় ৷ তিনি আরো বলেন ধান ও চাল নিয়ে কোন প্রকার দূর্নীতি ও অনিয়ম সহ্য করা হবে না ৷ উল্লেখ্য সরকার এবছর শালিখা উপজেলা থেকে ৪২২ মেট্রিক টন ধান ও ১৫ শ ৭৬ মেট্রিক টন চাল ক্রয় করবে ৷ সরকারি নির্দেশ অনুযায়ী বোরে মৌসুমে প্রতি কেজি চাল ৩৬ টাকা ও প্রতি কেজি ধান ২৬ টাকা নির্ধারণ করা হয়েছে ৷ ২ মে থেকে শুরু হয়ে ৩১ আগস্ট পর্যন্ত এই ধান ও চাল সংগ্রহ অভিযান চলবে ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *