মাগুরাকে মাদকমুক্ত করার জন্য নেওয়া হয়েছে ১৬টি পদক্ষেপ

মাগুরা সদর

মাগুরা সংবাদঃ

মাগুরা ও নড়াইল জেলাকে মাদকমুক্ত করার জন্য ১৬টি পদক্ষেপ নেওয়া হয়েছে। পদক্ষেপের মধ্যে উল্লেখযোগ্য সচেতনতামূলক সভা, বিশেষ মোবাইল কোর্টের সংখ্যা বৃদ্ধি করা, মসজিদে ইমামের খুৎবার মাধ্যমে মাদকবিরোধী বয়ান ইত্যাদি।

দক্ষিণাঞ্চলে মাদক মামলা কমছে না। এ অঞ্চলের সীমান্ত দিয়ে ফেনসিডিল, গাজা, মদ প্রবেশ করছে প্রতি সপ্তাহে। দক্ষিণাঞ্চলের ১০ জেলায় ৪১ হাজার মাদক মামলা বিচারাধীন রয়েছে। নিষ্পত্তি হচ্ছে গড়ে ২২৬টি। মাদক নির্মূল করতে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, পুলিশ, র‌্যাব ও বিজিবিকে মাসে কমপক্ষে একটি বড় অভিযান পরিচালনা করতে পরামর্শ দিয়েছে বিভাগীয় টাস্কফোর্স কর্তৃপক্ষ।

বিভাগীয় টাস্ক ফোর্স কমিটি সূত্র জানান, এ পর্যন্ত মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ও পুলিশের দায়ের করা খুলনা জেলায় ৪ হাজার ৫৪২টি, বাগেরহাট জেলায় ১ হাজার ৫২৫টি, সাতক্ষীরা জেলায় ৩ হাজার ৬৭টি, যশোর জেলায় ১১ হাজার ২৮৮টি, ঝিনাইদহ জেলায় ৩ হাজার ২৬১টি, মাগুরা জেলায় ২ হাজার ২২৫টি, নড়াইল জেলায় ১ হাজার ৬৬১টি, কুষ্টিয়া জেলায় ৩ হাজার ২৩৭টি, চুয়াডাঙ্গা জেলায় ৩ হাজার ৩০১টি, মেহেরপুর জেলায় ১ হাজার ৩৯টি এবং কেএমপির দায়ের করা ৫ হাজার ৫৭৬টি মামলা বিচারধীন। জেলাগুলোয় প্রতি মাসে গড়ে ২২৬টি মামলা নিষ্পত্তি হচ্ছে।

বিভাগীয় কমিশনার মো. লোকমান হোসেন মিয়া টাস্কফোর্সের সভায় সীমান্তপথ ও নৌপথে মাদক প্রবেশের প্রবণতা রোধ করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *