উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ঝিনাইদহে বাড়ীঘর ও মোটরসাইকেল ভাংচুর

বাংলাদেশ রাজনীতি

মাগুরা সংবাদঃ

মনিরুজ্জামান সুমন,জেলা প্রতিনিধি,ঝিনাইদ:

৫ম উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে ঝিনাইদহের শৈলকুপা জুড়ে শুরু হয়েছে উত্তেজনা। প্রতিনিয়তই ঘটছে সংর্ঘষ, হামলা ও বাড়ীঘর ভাংচুরের ঘটনা। এরই ধারাবাহিকতায় উপজেলার মাধবপুর গ্রামে প্রতিপক্ষের হামলায় ১০টি বাড়ীঘর ভাংচুরের ঘটনা ঘটেছে। এঘটনায় লুটপাট আতংকে সরিয়ে নেয়া হচ্ছে এলাকার গবাদি পশু ও আসবাবপত্র। ঘটনাটি ঘটেছে শনিবার রাতের আধারে উপজেলার মনোহরপুর ইউনিয়নের মাধবপুর গ্রামে। লুটপাট ও সংর্ঘষ এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানায়, সামাজিক আধিপত্য বিস্তার নিয়ে মাধবপুর গ্রামের সাবেক মেম্বার সিরাজের সাথে বর্তমান মেম্বর লতিফ এর বিরোধ চলে আসছিল। এরই জেরে সম্প্রতি মাধবপুর গ্রামে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ১০ জন আহত হয়। পরে শনিবার রাতের আধারে লতিফ মেম্বারের কর্মী-সমর্থকরা সামাজিক প্রতিপক্ষের বাড়ীঘরে হামলা চালায়। হামলায় মাধবপুর গ্রামের আব্বাস মোল্লা, মতিয়ার, আলিম উদ্দিন খাঁ, রইচ খাঁ, ফজলু মৃধার বাড়ীসহ ১০টি বাড়িঘর ভাংচুর করা হয়। এছাড়াও হামলার শিকার পরিবারের অভিযোগ তাদের গবাদীপশু লুট করে নিয়ে গেছে প্রতিপক্ষরা।

শৈলকুপা থানার ওসি কাজী আয়ুবুর রহমান জানিয়েছে, শনিবার রাতে মাধবপুর গ্রামে বাড়ীঘর ভাংচুরের খবরে সেখানে পুলিশ পাঠানো হয়েছিলো। পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *