ঝিনাইদহের মহিলা এমপি হলেন খালেদা খানম

বাংলাদেশ

মাগুরা সংবাদঃ

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে ঝিনাইদহ থেকে খালেদা খানমকে মহিলা এমপি হিসেবে মনোনয়ন দিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

শুক্রবার গণভবনে শেখ হাসিনার সভাপতিত্বে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের সভার পর তার নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
খালেদা খানম ১৯৮৭ সাল থেকে ছাত্রলীগের রাজনিতি থেকে শুরু করে আওয়ামীলীগের দুঃসময়ে রাজপথের মিছিল মিটিং, পিকেটিং করে জীবনে তিনি অনেক ঘাত প্রতিঘাত পেরিয়ে রাজনৈতিক সফল। তৃণমূল পর্যায় থেকে শুরু করে জানসাধারণের মন কেড়েছেন আওয়ামীলীগের পোড় খাওয়া এই নেত্রী। রাজনৈতিক দল করতে গিয়ে তিনি ২০০১ ও ২০০৩ সালে জামাত বিএনপি কর্তৃক বিভিন্ন হয়রানিমূল ষড়যন্ত্রের শিকার হন।

বর্তমানে ঝিনাইদহ জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খালেদা খানম। রাজনৈতিক জীবনে তিনি সৎ ও কঠোর পরিশ্রমের মাধ্যমে তিনি নিজেকে সর্বদা নিয়োজিত থেকে কাজ করে আসছেণ। বর্তমান তিনি সুনামের সাথে এ জেলায় মহিলা আওয়ামীলগের সকল পর্যায়ের নেতা কর্মীদের সাথে নিয়ে ঐক্যবদ্ধভাবে কাজ করে চলেছেন। তার সামাজিক কর্মকান্ডের মধ্যে রয়েছে ২০০১ সালে উদ্ভাবনী নার্সারীর উপর প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় পুরস্কার স্বর্ণপদক প্রাপ্তি এবং গ্রীণ বাংলাদেশ গড়ার লক্ষে বর্তমান নার্সারীর উপর আধুনিক কর্যক্রম চলমান রেখেছেন। ২০০৫সাল থেকে অদ্যবদি ঝিনাইদহ জেলা মহিলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব সুনামের সাথে পালন করে আসছেন। ২০০৯ সাল থেকে বাংলাদেশ জাতীয় মহিলা সংস্থার জেলা শাখার চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন। ২০১৮ সালে সিনিয়র সাংবাদিক মাসুদা ভার্টিকে চরিত্রহীন বলে কলঙ্ককিত ও অপমানিত করায় ব্যারিষ্টার মইনুল হোসেনের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে পাঁচশত কোটি টাকার একটি মানহানি মামলায় নিজে বাদি হয়ে মহিলাদের পাশে থেকে মামলা দায়ের করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *