মাগুরার কৃতি মুখ অধ্যাপক মাহবুবের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ৫০ লাখ টাকা

শিক্ষা শ্রীপুর

মাগুরা সংবাদঃ

 

সিঙ্গাপুরে চিকিৎসাধীন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মাগুরার শ্রীপুরের সারংগদীয়া গ্রামের কৃতি সন্তান অধ্যাপক মাহবুবুর রহমানের চিকিৎসার জন্য ৫০ লাখ টাকা অনুদান দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার বিকেলে গণভবনে প্রধানমন্ত্রীর কাছ থেকে চেক গ্রহণ করেন অধ্যাপক মাহবুবুরের স্ত্রী আলেয়া ফেরদৌসী। প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

মাউশির মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান দীর্ঘদিন ধরে ফুসফুসের রোগে ভুগছেন। গত ২৩ সেপ্টেম্বর সন্ধ্যায় তাকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে নেয়া হয়।

স্বজনরা জানান, গত বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে জ্বরে আক্রান্ত হন মাউশি মহাপরিচালক। পরিস্থিতির অবনতি হলে ওইদিন রাতেই তাকে একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। পরে সেখান থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএসএমইউ) আইসিইউতে ভর্তি করা। সবশেষ গত শনিবার মো. মাহাবুবুর রহমানের নিউমোনিয়া ধরা পড়ে। পরে তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড তাকে সিঙ্গাপুরে নেয়ার পরামর্শ দেন।

সিঙ্গাপুরে চিকিৎসা অত্যন্ত ব্যয়বহুল। অধ্যাপক মাহবুবের পরিবারের পক্ষে তা বহন করা কষ্টসাধ্য ছিল। আর বিষয়টি জানতে পেরে প্রধানমন্ত্রী তার সাহায্যের হাত বাড়িয়ে দেন। তার ত্রাণ তহবিল থেকে প্রায়ই অর্থাভাবে চিকিৎসা আটকে যাওয়া মানুষদেরকে সহায়তা করেন তিনি।

অধ্যাপক মাহবুব তার কর্মজীবনে ছিলেন ফরিদপুর রাজেন্দ্র কলেজের অধ্যক্ষ। পরে তিনি ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান হন। গত জানুয়ারিতে তিনি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *