মাগুরা শ্রীপুরে সমাজসেবা কর্মকর্তার উদ্যোগে ব্যতিক্রমী ঈদ আনন্দ

শ্রীপুর

মাগুরা সংবাদ:

শ্রীপুর (মাগুরা)প্রতিনিধি:

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে মাগুরার শ্রীপুরে ঈদ আনন্দে গ্রামীণ সংস্কৃতির নানা খেলা অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে উপজেলার গয়েশপুর ইউনিয়নের চন্ডিখালি বিশ্বাস বাড়ি খোলা মাঠে শ্রীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াসিম আকরামের উদ্যোগে সমাজসেবা গোল্ডকাপ ক্রীড়া প্রতিযোগিতার এ আয়োজন করা হয়।

গ্রামীণ সংস্কৃতিকে ধারণ করতে চর্তুরমূখী রশি টানা, সাত পাক ঘুরে ফুটবলে গোল করা, বয়স্কদের চোখ বেঁধে হাঁড়ি ভাঙা, রশি টেনে পানিতে নিক্ষেপ, মহিলাদের প্লেট ও গ্লাস দিয়ে টাওয়ার নির্মাণ, শিশুদের জিলাপি খাওয়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

খেলা উপস্থাপনা করেন বিশিষ্ট ব্যবসায়ী সেলিম মল্লিক এবং পরিচালনা করেন গয়েশপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মিঠুন হোসেন।

ব্যতিক্রমী এই ঈদ আয়োজন দেখতে বিভিন্ন গ্রাম থেকে শত শত দর্শক ছুটে আসেন মাঠে। এতে গ্রামের নারী, শিশু-কিশোর, প্রবীণ-নবীন ও বয়োজ্যেষ্ঠরা অংশ নেন। পরে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিরা।

বৃদ্ধা সাগর বিশ্বাস, ছেলে মফিজ বিশ্বাস, উসমান বিশ্বাস ও আলী বিশ্বাস চর্তুরমূখী রশি টানা প্রতিযোগিতায় অংশ গ্রহণ করেন। চার বাপ-বেটা দড়ির চারপাশে দাড়িয়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ দেখলেই বোঝা যায় কতটা আনন্দে আছে তারা।

হাড়ি ভাঙা খেলায় অংশগ্রহণকারী ও গয়েশপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম মন্নু বলেন, ঈদের পরের দিন ঈদ আনন্দকে ভাগাভাগি করে নিতে সমাজসেবা গোল্ড কাপ প্রতিযোগিতার যে আয়োজন করা হয়েছে এ জন্য আয়োজক কমিটিকে ধন্যবাদ জানাই। এমন আয়োজনে এলাকার লোকজন খুব আনন্দিত। আমি অনুরোধ করবো আগামীতেও যেন এমন আয়োজন করা হয়।

খেলার আয়োজক শ্রীপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা ওয়াসিম আকরাম বলেন, ঈদ ও আনন্দের বিষয়টি এখন অনেকটায় বিলুপ্তির পথে। আমি সমাজসেবা কর্মকর্তা হিসেবে বিষয়টা আমার মাথায় আসে। খেলাধুলার মাঠ না থাকায় সল্প পরিসরে ৫ টি ব্যতিক্রমী খেলার আয়োজন করি। খেলা উপভোগ করতে শত শত মানুষ ভীড় করেছে। আমি শতভাগ সফল হয়েছি। খেলাগুলো দেখে সবাই খুব আনন্দ পেয়েছে। আমি চাইবো বিভিন্ন সময় এমন খেলাধুলার আয়োজনের মাধ্যমে যেন গ্রামীন মানুষগুলো চিত্তবিনোদন উপভোগ করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published.